ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বইমেলায় তারকাদের বই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
বইমেলায় তারকাদের বই

আমাদের শোবিজের বেশ কজন তারকা লেখালেখির সঙ্গে জড়িত। অন্য অনেক লেখকের মতো অমর একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে একাধিক তারকার লেখা বই, এর মধ্যে আছে গল্প-উপন্যাস আর কবিতার বই।

একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী আবুল হায়াত অভিনয়ের পাশাপাশি নিয়মিত লেখালেখি করেন। এবারের বইমেলয় নতুন বই ‘অপমান’ উপহার দিচ্ছেন তিনি। প্রিয় বাংলা প্রকাশন থেকে প্রকাশ পাবে বইটি।

ইতোমধ্যেই কয়েকটি বই প্রকাশ করেছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। এবার তার নতুন উপন্যাস ‘কাজের মেয়ে’ পাওয়া যাবে। এরই মধ্যে বইটির প্রচ্ছদ প্রকাশ পেয়েছে। প্রচ্ছদ করেছেন আনিসুজ্জামান সোহেল। প্রকাশ পাবে মিজান পাবলিশার্স থেকে।

‘মাইলস’খ্যাত সংগীতশিল্পী শাফিন আহমেদের জীবনকাহিনি নিয়ে বই লিখেছেন সাজ্জাদ হুসাইন। বইয়ের নাম ‘পথিকার’। কলকাতা বইমেলায় ছাপাখানার ভূত থেকে প্রকাশ পেয়েছে বইটি। অমর একুশে বইমেলায়ও পাওয়া যাবে পথিকার।

প্রয়াত সংগীতশিল্পী সঞ্জীব চৌধুরীকে নিয়ে বই প্রকাশ করছে আজব প্রকাশ। কণ্ঠশিল্পী জয় শাহরিয়ারের সংকলন ও সম্পাদনায় বইটির নাম রাখা হয়েছে ‘সঞ্জীবনামা’। সঞ্জীব চৌধুরীর জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণা করেছেন তার সহকর্মী, স্নেহভাজন ও কাছের মানুষেরা। প্রচ্ছদ করেছেন সঞ্জীব চৌধুরীর তনয়া কিংবদন্তি চৌধুরী।

প্রথমবার গল্পের বই লিখেছেন সংগীতশিল্পী তানযীর তুহিন। ‘আহত কিছু গল্প’ নামের বইটি প্রকাশ পাবে কিংবদন্তী পাবলিকেশন থেকে। প্রচ্ছদ করেছেন পরাগ ওয়াহিদ।

অভিনেত্রী শানারেই দেবী শানুর দুটি বই প্রকাশ পাচ্ছে এবারের বইমেলায়। একটি ‘অদ্ভুত নীল বিভ্রম’ নামের উপন্যাস, অন্যটি ‘অলৌকিক শব্দের ঘ্রাণ’ নামের কাব্যগ্রন্থ। উপন্যাসটি প্রকাশ পাবে অনন্যা প্রকাশনী থেকে এবং কবিতার বইটি প্রকাশ পাবে আজব প্রকাশ থেকে।

গেল কয়েক বছরের মতো এবারের বইমেলাতেও নতুন বই নিয়ে হাজির হচ্ছেন সংগীতশিল্পী সাজিয়া সুলতানা পুতুল। তার নতুন উপন্যাসের নাম ‘কালো গোলাপ বৃত্তান্ত’। অনন্যা প্রকাশনী থেকে প্রকাশিত হচ্ছে উপন্যাসটি।

এবারের বইমেলায় প্রকাশ পাচ্ছে নির্মাতা নূরুল আলম আতিকের কবিতার বই ‘মানুষের বাগান’। একই নামে একটি সিনেমা বানিয়েছেন নূরুল আলম আতিক। মুক্তির অপেক্ষায় আছে সিনেমাটি। বইটি সংহতি প্রকাশন থেকে প্রকাশ হবে।  

বরেণ্য গীতিকবি মনিরুজ্জামান মনির প্রথম বই প্রকাশ করতে যাচ্ছেন। নিজের লেখা ৩শ গানের একটি সংকলন; যার নাম রেখেছেন তারই লেখা একটি বিখ্যাত গানের নামে ‘সূর্যোদয়ে তুমি’। এটি আসছে আজব প্রকাশ থেকে।

গীতিকার ও সংগীতশিল্পী লুৎফর হাসানের নতুন উপন্যাস ‘৫ ফেব্রুয়ারি’। অন্যপ্রকাশ থেকে প্রকাশ পাবে বইটি। এর প্রচ্ছদ করেছেন সাদিত।

এবারের বইমেলায় প্রথমবার বই প্রকাশ করছেন অভিনেত্রী ফারজানা ছবি। মিজান পাবলিশার্স থেকে প্রকাশিত হবে তার লেখা প্রথম উপন্যাস ‘জলছবি’।

নাট্য ও চলচ্চিত্র পরিচালক অরণ্য আনোয়ারের নতুন উপন্যাস ‘জল জোছনায় অমাবস্যা’। প্রথম দিন থেকেই বইমেলায় পাওয়া যাচ্ছে উপন্যাসটি।

এর আগে ‘শেষ’, ‘নিকটবর্তী ব্যবধান’ ও ‘অন্যমনস্ক’ নামের তিনটি বই প্রকাশিত হয়েছে অ্যাশেজ ব্যান্ডের ভোকাল জুনায়েদ ইভানের। এবার ইউ পাবলিকেশন প্রকাশ করছে তার নতুন বই ‘আমার গান ও কিছু কথা’।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।