ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

যে কারণে দেশে মুক্তি পাচ্ছে না ‘ফাইটার’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
যে কারণে দেশে মুক্তি পাচ্ছে না ‘ফাইটার’

দেশে মুক্তির জন্য তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলেও সেন্সর ছাড়পত্র পায়নি বলিউডের সিনেমা ‘ফাইটার’। এছাড়াও সিনেমাটি মুক্তির বিষয়ে কিছুটা আপত্তি জানিয়েছে চলচ্চিত্র সম্মিলিত পরিষদ।

নানা দ্বিধা দ্বন্দ্বে এবার দেশে মুক্তি পাচ্ছে না সিনেমাটি সিনেমা।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমা ‘ফাইটার’। এতে প্রথমবার হৃতিক রোশনের সঙ্গে জুটি বেঁধেছেন দীপিকা পাড়ুকোন। তাই সিনেমাটি নিয়ে দর্শকের প্রত্যাশাও অনেক বেশি। একইদিনে দেশে মুক্তির কথা থাকলেও এখন সেটি আর হচ্ছে না।

এ বিষয়ে অনন্য মামুন বলেন, তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতি পেয়েছি কিন্তু এতে আপত্তি জানিয়েছে চলচ্চিত্র সম্মিলিত পরিষদ। তাদের কথা, এখন সিনেমা মুক্তি দিলে শুধু এই সপ্তাহেই চালাতে হবে, এরপর আবার মার্চ মাসে। ফেব্রুয়ারি অর্থাৎ ভাষার মাসে হিন্দি সিনেমা চালাতে দেবে না। এখন এক সপ্তাহের জন্য তো ভারতীয় প্রযোজক বাংলাদেশে তাদের সিনেমা রিলিজ দিবে না। সুতরাং, ‘ফাইটার’ দেশে মুক্তি দিচ্ছি না আমরা।

এদিকে ‘ফাইটার’  সিনেমাটি কয়েকটি দেশ ইতোমধ্যেই নিষিদ্ধ করেছে। এর মধ্যে রয়েছে মধ্যপ্রাচ্যের বাহরাইন, ওমান, কাতার, কুয়েত ও সৌদি আরব ইত্যাদি দেশগুলো। যদিও তারা স্পষ্ট কোনও কারণ দেখায়নি।  

পাকিস্তানের পক্ষে ভারতের ওপর করা একটি সন্ত্রাসবাদী হামলার পর এয়ারস্ট্রাইকের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে সিনেমাটি। ‘ফাইটার’-এ হৃতিক অভিনয় করছেন স্কোয়াড্রন লিডার শমসের পাঠানিয়া ওরফে প্যাটির চরিত্রে। অনিল কাপুর গ্রুপ ক্যাপ্টেন রাকেশ জয় সিং ওরফে রকি ও দীপিকা পাড়ুকোন রয়েছেন স্কোয়াড্রন লিডার মিনাল রাঠোর ওরফে মিন্নির ভূমিকায়।

‘ফাইটার’ প্রযোজনা করেছে ভায়াকম ১৮ মোশন পিকচার্স। নির্মাতা সিদ্ধার্থ আনন্দের সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন সাবেক সেনা অফিসার রমন চিব। সিনেমাটিতে করণ সিং গ্রোভার, অক্ষয় ওবেরয়কেও দেখা যাবে গুরুত্বপূর্ণ চরিত্রে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।