ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ফাইটার’র আপত্তিকর শব্দ ও আবেদনময়ী দৃশ্যে সেন্সরের কাঁচি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
‘ফাইটার’র আপত্তিকর শব্দ ও আবেদনময়ী দৃশ্যে সেন্সরের কাঁচি!

আগামী বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) মুক্তি পেতে যাচ্ছে হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ফাইটার’। এর আগে পেয়েছে ভারতীয় সেন্সর বোর্ডের ছাড়পত্র।

তবে বেশ কিছু দৃশ্য বাদ দিতে এবং বদল করার নির্দেশ দেওয়া হয়েছে সিনেমার নির্মাতাকে।

বলিউড হাঙ্গামার একটি রিপোর্টে জানানো হয়েছে, ‘ফাইটার’-এ চারটি পরিবর্তন আনার নির্দেশ দিয়েছে সেন্সর বোর্ড। একটি হচ্ছে ধূমপান বিরোধী একটি মেসেজ, যেটি হিন্দিতে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে এই সিনেমায় থাকা ৫৩ মিনিট এবং ১ ঘণ্টা ১৮ মিনিটের জায়গায় দুটো আপত্তিকর শব্দ বাদ দিতে হবে বা বদলাতে হবে।

একই সঙ্গে সেন্সর বোর্ডের পক্ষ থেকে যৌন উত্তেজক দৃশ্যগুলো আছে সেগুলো বাদ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এই দৃশ্যটি ৮ সেকেন্ডের ছিল, সেখানে অন্য দৃশ্য দেওয়ার কথা বলা হয়েছে। এছাড়া ২৫ সেকেন্ডের একটি অডিওকে ২৩ সেকেন্ডের একটি অডিও দিয়ে পরিবর্তনের নির্দেশ দেওয়া হয়েছে।

এই নির্দেশ মেনে নেওয়ার পর ‘ফাইটার’ সিনেমাটিকে ইউ/এ সার্টিফিকেট দেওয়া হয়েছে। সিনেমাটির রান টাইম ১৬৬ মিনিট অর্থাৎ ২ ঘণ্টা ৪৬ মিনিট।

‘ফাইটার’ সিনেমায় হৃতিক অভিনয় করছেন স্কোয়াড্রন লিডার শমসের পাঠানিয়া ওরফে প্যাটির চরিত্রে। অনিল কাপুর গ্রুপ ক্যাপ্টেন রাকেশ জয় সিং ওরফে রকি ও দীপিকা পাড়ুকোন রয়েছেন স্কোয়াড্রন লিডার মিনাল রাঠোর ওরফে মিন্নির ভূমিকায়।

‘ফাইটার’ প্রযোজনা করেছে ভায়াকম ১৮ মোশন পিকচার্স। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। তার সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন সাবেক সেনা অফিসার রমন চিব। সিনেমাটিতে করণ সিং গ্রোভার, অক্ষয় ওবেরয়কেও দেখা যাবে গুরুত্বপূর্ণ চরিত্রে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।