ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সিনেমা নির্মাণে নিয়মিত হবে অন্তর শোবিজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
সিনেমা নির্মাণে নিয়মিত হবে অন্তর শোবিজ নিরব, স্বপন চৌধুরী ও সাঞ্জু জন

দেশের শীর্ষ ইভেন্ট অর্গানাইজিং প্রতিষ্ঠান অন্তর শোবিজ। দেশে অসংখ্য সফল আন্তর্জাতিক ও জাতীয় ইভেন্টের আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।

বলিউড বাদশা শাখরুখ খান লাইভ ইন ঢাকা, আদনান সামী লাইভ, অনুপম রায়, নচিকেতা, বম্বে ভাইকিং, মুহিত চৌহান, শ্রেয়া ঘোষল, কুমার সানু, সনু নিগম, সুনিধি চৌহান, ইন্ডিয়ান আইডল, পাকিস্তানি ব্যান্ড জুনুনের কনসার্টগুলো অন্তর শোবিজের ব্যাপক সফল ইভেন্ট।

শুধু আন্তর্জাতিক পারফর্মারাই নয়, তার এসব কনসার্টেই পারফর্ম করেন বাংলাদেশের নগরবাউল জেমস, এলআরবি, সোলস, ফিডব্যাক, ওয়ারফেজ, আজম খানসহ দেশের জনপ্রিয় ব্যান্ড এবং সংগীত তারকারা। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূতি উপলক্ষ্যে গত বছর রাজধানীর হাতিরঝিলে অন্তর শোবিজের ড্রোন শো ছিল আরেক সাফল্য। দীর্ঘ সময়ের অভিজ্ঞতা নিয়ে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান স্বপন চৌধুরী এবার হাত দিয়েছেন চলচ্চিত্র নির্মাণে।  

সরকারি অনুদানে মুক্তিযুদ্ধের কাহিনি অবলম্বনে চলছে তার প্রথম সিনেমা ‘অপারেশন জ্যাকপট'এর নির্মাণ কাজ। এই চলচ্চিত্রের প্রযোজকের দায়িত্ব পালন করছে তার প্রতিষ্ঠান অন্তর শোবিজ। সিনেমাটির প্রথমভাগের শুটিং চলছে এফডিসিতে।  
বাংলাদেশের মুক্তিযুদ্ধে নৌ-সেক্টর পরিচালিত সফলতম গেরিলা অপারেশন ছিল ‘অপারেশন জ্যাকপট’। সেটাই বড় আয়োজনে তুলে ধরা হবে রুপালি পর্দায়।

এই সিনেমাতে এক ভিন্ন রুপে দেখা যাবে আলোচিত অভিনেতা অনন্ত জলিলকে। সিনেমাটি পরিচালনা করছেন বাংলাদেশের স্বনামখ্যাত নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু ও ভারতের রাজীব চৌধুরী। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াত, ওমর সানী, মিশা সওদাগর, অমিত হাসান, নীরব, ইমন, নাদের চৌধুরী, শহীদুল ইসলাম সাচ্চু, ড্যানি সিডাক, খোরশেদ আলম খসরুসহ অনেকেই।

ঢাকার এফডিসিসহ বিভিন্ন লোকেশনে প্রথম লটের শুটিং শেষে বাকি শুটিং হবে গাজীপুরের বিভিন্ন স্পটসহ দেশের চার সমুদ্রবন্দরে। এছাড়া ভারত এবং ফ্রান্সের কিছু লোকেশন নির্বাচন করা হয়েছে সিনেমার কাহিনি অনুসারে।  

স্বপন চৌধুরী বলেন, দীর্ঘ সময়ের অভিজ্ঞতা ‘অপারেশন জ্যাকপট’ এ কাজে লাগাচ্ছি। এটি একটি ঐতিহাসিক প্রেক্ষাপটের সিনেমা। তাই নিজেই প্রতিদিন শুটিংয়ে থাকছি। ইভেন্টের কাজ করেছি তিন দশকেরও বেশি সময়। শোবিজের মোটামুটি সবই আমার জানা। বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতাও রয়েছে। সেই অভিজ্ঞতাই সিনেমায় দেয়ার চেষ্টা করছি। এটি একটি নতুন চ্যালেঞ্জও বটে। আশা করছি অপারেশন জ্যাকপট চলচ্চিত্রের নিয়মিত দর্শকসহ আকৃষ্ট করবে সবমহলের দর্শকদের।

এরইমধ্যে চলচ্চিত্র পাড়ায় আলোচনা হচ্ছে অন্তর শোবিজকে নিয়ে। সবাই চাইছেন, দীর্ঘদিনের পরিচিত এই প্রতিষ্ঠানটি সিনেমা নির্মাণে নিয়মিত হোক। সেই প্রত্যাশার জায়গা থেকে অন্তর শোবিজও নিজেদের সিনেমায় ব্যস্ত করে তুলছে।

স্বপন চৌধুরী জানান, অপারেশন জ্যাকপট শেষে চলতি বছরেই আরও একটি সিনেমা নির্মাণের প্রস্তুতি নিচ্ছে অন্তর শোবিজ।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।