ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সালমান শাহর ‘স্বপ্নের ঠিকানা’র নির্মাতা মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
সালমান শাহর ‘স্বপ্নের ঠিকানা’র নির্মাতা মারা গেছেন

ঢাকাই চলচ্চিত্রে অমর নায়ক সালমান শাহর ‘স্বপ্নের ঠিকানা’ সিনেমার পরিচালক বীর মুক্তিযোদ্ধা এমএ খালেক মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (০৩ জানুয়ারি) দিনগত রাত ৩টায় তিনি রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

চলচ্চিত্র পরিচালক এমএ খালেকের মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নির্মাতা অপূর্ব রানা।

তিনি জানান, রাজধানীর মধুবাগ মসজিদে জোহরের জামাজের পর জানাজা শেষে মিরপুর কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

জানা গেছে, মতিঝিলে এক দুর্ঘটনার কবলে পড়েছিলেন এম এ খালেক। পেছন থেকে আরেকটি রিকশার ধাক্কায় রাস্তায় পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন তিনি। পরে ধরাধরি করে কয়েকজন পথচারী তাকে ঢাকার মধুবাগের বাসায় পৌঁছে দেন। তাৎক্ষণিকভাবে পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নেন।

এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকেরা জানান, এম এ খালেকের মস্তিষ্কে রক্তক্ষরণ ঘটেছে। মাসখানেক ধরে হাসপাতালে চিকিৎসা চলছিল তার। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় দিন পাঁচেক আগে তাকে বাসায় আনা হয়।

মঙ্গলবার মধ্যরাতে হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। হাসপাতালে নেওয়ার আগে রাত ৩টার দিকে এম এ খালেকের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৩ বছর।

সালমান শাহ ও শাবনূর জুটিকে নিয়ে এম এ খালেক নির্মাণ করেন ‘স্বপ্নের ঠিকানা’। সিনেমাটি মুক্তির পর দর্শকমহলে সাড়া ফেলেছিল। ১৯৯৫ সালের ১১ মে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি প্রযোজনা করেন নুরুল ইসলাম। প্রায় দেড় দশক ধরে সিনেমা পরিচালনা থেকে দূরে ছিলেন খালেক।

এই নির্মাতার স্ত্রী সালমা বেগম ও চার সন্তান তানভির আলম, খালেদা আক্তার, ফাতেমা তুজ জোহরা ও সাদিয়া ইয়াসমিন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।