ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

বিনোদন

অনেকদিন পর দুই বন্ধু

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১০
অনেকদিন পর দুই বন্ধু

জনপ্রিয় দুই অভিনেতা আফজাল হোসেন ও হুমায়ূন ফরীদি। দীর্ঘদিনের বন্ধু তারা।

তারুণ্যের সেই দিনগুলোতে তারা ছিলেন একে অন্যের সারাক্ষণের সহচর। কিন্তু এখন নানা ব্যস্ততার কারণে দুজনের দেখা সাক্ষাৎ হয় খুব কম। অনেকদিন পর আমাদের শোবিজের এই মানিকজোড়কে দেখা গেল ফেরদৌস প্রযোজিত ‘এক কাপ চা’ ছবির শুভ মহরতে।

আফজাল হোসেন ও হুমায়ূন ফরীদির বন্ধুত্বের শুরু ঢাকা থিয়েটারে সেই আশির দশকে। একসঙ্গে তারা মঞ্চে কাজ করেছেন, অভিনয় করেছেন টিভিনাটকে। দুই বন্ধুই ছিলেন তাদের সময়ের তুমুল জনপ্রিয় দুই তারকা। পরবর্তীতে হুমায়ূন ফরীদি ব্যস্ত হয়ে পড়েন চলচ্চিত্রে আর আফজাল হোসেন অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিয়ে ব্যস্ত হন বিজ্ঞাপন নির্মাণে। জীবন তাদের নিয়ে যায় দুদিকে। দেখাসাক্ষাৎ আর যোগাযোগ কমে যায়।

হালে অবশ্য আফজাল হোসেন আর হুমায়ূন ফরীদি নিয়মিত অভিনয় করছেন। বছর দুয়েক আগে অভিনেতা মাহফুজ আহমেদ পরিচালিত ‘নুরুল হুদা’ সিক্যুয়েলের একটি পর্বে তাদের একসঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল।

‘এক কাপ চা’-এর শুভ মহরত শেষে বাংলানিউজ দুই তারকা বন্ধুর মুখোমুখি হয়। প্রথমেই তাদের কাছে জানতে চাওয়া হলো, কতোদিন পর আপনাদের দেখা হলো? হুমায়ূন ফরীদি বললেন, বছর খানেক তো হবেই। তবে দেখা-সাক্ষাৎ না হলেও মাঝেমধ্যেই আমাদের মধ্যে ফোনে কথাবার্তা হয়। একে-অন্যের বিপদে আপদে পরামর্শ নেই। রসিকতা করে হুমায়ূন ফরীদি আরো বললেন, বিপদ-আপদে আমিই বেশি পড়ি। আফজাল এমন একজন মানুষ যার বিপদে-আপদে পড়ার সম্ভাবনা খুব কম। কারণ সে ভেবেচিন্তে কাজ করে। খ্যাপাটে মানুষ আমি, হুটহাট কাজ করি আর বিপদে পড়ে যায়।

হুমায়ূন ফরীদির সঙ্গে বন্ধুত্ব প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, আসলে দেখা-সাক্ষাৎ কম হলেও আমাদের মধ্যে মানসিক সম্পর্কটা আগের মতোই আছে। অনেকদিন পর দুজনের দেখা হলেও তাই কারো মনে হয় না যে, দীর্ঘদিন পর দেখা হয়েছে।

আফজাল হোসেন ও হুমায়ূন ফরীদি ১৫ অক্টোবর শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরা রাজউক কলেজে ক্যাবস স্টিক উন্মোচনের মাধ্যমে নায়ক ফেরদৌস প্রযোজিত ‘এক কাপ চা’ ছবির শুভ মহরত ঘোষণা করেন।

ছবি : সুমন্ত চক্রবর্তী

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৪০ অক্টোবর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa