bangla news

এক কাপ চা : শুভ মহরত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৫ ১০:০১:৫২ এএম

শুভ মহরতের মধ্য দিয়ে শুরু হয়েছে নায়ক ফেরদৌস প্রযোজিত প্রথম ছবি ‘এক কাপ চা’। ১৫ অক্টোবর শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরা রাজউক কলেজে দুই খ্যাতিমান অভিনেতা আফজাল হোসেন ও হুমায়ূন ফরীদি আনুষ্ঠানিকভাবে ক্যাবস স্টিক উন্মোচন করে ছবিটির শুভ মহরত ঘোষণা করেন।

শুভ মহরতের মধ্য দিয়ে শুরু হয়েছে নায়ক ফেরদৌস প্রযোজিত প্রথম ছবি ‘এক কাপ চা’। ১৫ অক্টোবর শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরা রাজউক কলেজে দুই খ্যাতিমান অভিনেতা আফজাল হোসেন ও হুমায়ূন ফরীদি আনুষ্ঠানিকভাবে ক্যাবস স্টিক উন্মোচন করে ছবিটির শুভ মহরত ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন নায়িকা মৌসুমী, প্রবীণ সাংবাদিক আহমেদ জামান চৌধুরী, পৃষ্ঠপোষক আল-আমিন গ্রুপের মহাব্যবস্থাপক জহিরউদ্দিন মাহমুদ খান, ছবির প্রযোজক ও নায়ক ফেরদৌস, পরিচালক নইম ইমতিয়াজ নেয়ামুল সহ আরো অনেকে।

‘হঠাৎ বৃষ্টি’ খ্যাত বাসু চ্যাটার্জির কাহিনী ও চিত্রনাট্য নিয়ে ‘এক কাপ চা’ ছবির শুটিং শুরু হয় শুভ-মহরতের পর পরই উত্তরা মডেল স্কুলে । উত্তরা ও তার আসেপাশে ছবিটির শুটিং চলবে টানা একসপ্তাহ।

শুভ মহরত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে আফজাল হোসেন বলেন, এক কাপ চা পান করা পর আমাদের সতেজ অনুভূতি হয়। আমি আশা করছি ‘এক কাপ চা’ ছবিটি দেখার পর আমাদের সেই অনুভূতি হবে। কারণ ছবির পরিচালক-প্রযোজক দুজনই তরুণ। হুমায়ূন ফরীদি বলেন, ফেরদৌস আমাদের পরিচ্ছন্ন ছবির নায়ক। কাজেই তার প্রযোজিত প্রথম ছবিটি সপরিবারে উপভোগ করার মতো একটি পরিচ্ছন্ন ছবি হবে বলে আমার বিশ্বাস। নায়িকা মৌসুমী বলেন, বন্ধু ও কলিগ হিসেবে ফেরদৌস বহু আগেই ছবিটির গল্প আমাকে বলেছিল। তাকে কথা দিয়েছিলাম, এ ছবিতে আমি কাজ করবো। কথা রাখতে পারায় আমি আনন্দিত। প্রবীণ সাংবাদিক আহমেদ জামান চৌধুরী বলেন, চলচ্চিত্র প্রযোজনায় ফেরদৌসকে স্বাগত জানাই। তিনি ভবিষ্যতে আমাদের আরো ভালো ভালো ছবি উপহার দিবেন বলে আমার বিশ্বাস।

‘এক কাপ চা’ ছবিটি প্রসঙ্গে ফেরদৌস বলেন, বাসু চ্যাটার্জির ‘হঠাৎ বৃষ্টি’র মধ্য দিয়েই আমি চলচ্চিত্রে পদার্পণ করি। ছবিটির শুটিংএকাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই গুণী মানুষটির গল্প নিয়েই চলচ্চিত্র প্রযোজনায় নামছি। খুবই চমৎকার একটি গল্প তিনি আমার হাতে তুলে দিয়েছেন। তরুণ নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল ছবিটি পরিচালনা করছেন। পরিচালনায় নবাগত হলেও তার চিন্তা-চেতনা ও কাজের ধারা সম্পর্কে আমি জানি। তাকে নিয়েও আমি আশাবাদী।

‘এক কাপ চা’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন ফেরদৌস নিজেই। তার সঙ্গে থাকছেন জনপ্রিয় নায়িকা মৌসুমী এবং কলকাতার ঋতুপর্ণা সেনগুপ্ত। একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন প্রবীণ সাংবাদিক আহমেদ জামান চৌধুরী। ছবির সঙ্গীত পরিচালনায় থাকছেন আইয়ুব বাচ্চু ও ইমন সাহা। গানের কথা লিখেছেন হুমায়ূন আহমেদ, কবির বকুল ও মারজুক রাসেল। গানগুলোতে কণ্ঠ দিচ্ছেন রুনা লায়লা, হাবিব, মিলা, ন্যান্সী, অর্ণব ও মুম্বাইয়ের হরিহরণ।

পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল বলেন,  প্রথমবারের মতো ছবি পরিচালনা নিয়ে কিছুটা উৎকণ্ঠা তো আছেই। তার ওপর বাসু চ্যাটার্জি, ফেরদৌস, মৌসুমী আর ঋতুপর্ণার মতো মানুষদের সঙ্গে কাজ করার অনুভূতিটাই অন্যরকম। কাজটি সুন্দর করার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে আমার।

‘এক কাপ চা’ ছবিটি বিপণনে এরই মধ্যে মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন ফেরদৌস। ছবিটির টাইটেল স্পন্সর হিসেবে তিনি যুক্ত করেছেন আল-আমিন গ্রুপের কসমস ব্র্যান্ডের বিস্কুটকে।

ফেরদৌস জানিয়েছিলেন ‘এক কাপ চা’ এর  শুভ মহরতে উপস্থিত থাকবেন এই প্রজন্মের উল্লেখযোগ্য সব নায়ক-নায়িকা; শাকিব খান, পূর্ণিমা, রিয়াজ, পপি সহ আরো অনেকেই। কিন্তু নির্ধারিত সময়ের বেশ খানিকটা দেরিতে শুভ মহরত অনুষ্ঠিত হলেও মৌসুমী ছাড়া অন্য কেউ আসেন নি। এ বিষয়ে ফেরদৌসের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমি ব্যক্তিগতভাবেই সবাইকে আমন্ত্রণ জানিয়েছিলাম। তারাও আমাকে আসবেন বলে কথা দিয়েছিলেন। একটা বড় কাজে হাত দিচ্ছি তাই আশা করেছিলাম আমার সহকর্মী আমাকে সাহস দিতে উপস্থিত থাকবেন। তারা না আসায় মন খানিকটা খারাপ হয়েছে। কিন্তু কারো জন্য তো কোনো কাজ আটকে থাকে না।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৪০, অক্টোবর ১৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-15 10:01:52