bangla news

ফজলুল হক স্মৃতি পুরস্কার পেলেন চিন্ময় মুৎসুদ্দী ও মোরশেদুল ইসলাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৪ ১২:৩৫:৩১ পিএম

বাংলাদেশের চলচ্চিত্র সাংবাদিকতার পথিকৃৎ ও প্রথম চলচ্চিত্রবিষয়ক পত্রিকা ‘সিনেমা’র সম্পাদক এবং বাংলাদেশের প্রথম শিশু চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’-এর পরিচালক ফজলুল হক। তার স্মরণে ফজলুল হক স্মৃতি পুরস্কার ২০১০ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশের চলচ্চিত্র সাংবাদিকতার পথিকৃৎ ও প্রথম চলচ্চিত্রবিষয়ক পত্রিকা ‘সিনেমা’র সম্পাদক এবং বাংলাদেশের প্রথম শিশু চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’-এর পরিচালক ফজলুল হক। তার স্মরণে ফজলুল হক স্মৃতি পুরস্কার ২০১০ ঘোষণা করা হয়েছে। প্রখ্যাত কথাসিহিত্যিক রাবেয়া খাতুন এই পুরস্কার প্রবর্তন করেন।

এ বছর পুরস্কার পাচ্ছেন চলচ্চিত্র সাংবাদিকতায় চিন্ময় মুৎসুদ্দী এবং চলচ্চিত্র পরিচালনায় মোরশেদুল ইসলাম। ১৩ অক্টোবর এ পুরস্কার ঘোষণা করেন ফজলুল হক স্মৃতি কমিটি।

এর আগে সাংবাদিকতায় এই পুরস্কার পেয়েছেন আহমেদ জামান চৌধুরী, সৈয়দ শামসুল হক, ফজল শাহাবুদ্দিন, রফিকুজ্জামান, হীরেন দে, আবদুর রহমান; চলচ্চিত্র পরিচালনার জন্য পেয়েছেন সুভাষ দত্ত, হুমায়ূন আহমেদ, চাষী নজরুল ইসলাম, আমজাদ হোসেন, সাইদুল আনাম টুটুল এবং গোলাম রব্বানী বিপ্লব।

২৬ অক্টোবর ফজলুল হকের ২১তম মৃত্যুবার্ষিকী উপলে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার দেওয়া হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ০০৩০, অক্টোবর ১৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-14 12:35:31