ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

বিনোদন

এসএকে সম্মাননা পেলেন নাট্যকার রাজীব মণি দাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
এসএকে সম্মাননা পেলেন নাট্যকার রাজীব মণি দাস

শাহ আব্দুল করিম (এসএকে) অ্যাওয়ার্ড-২০২২ এ ভূষিত হলেন উপন্যাসিক, গীতিকবি ও নাট্যকার রাজীব মণি দাস। সম্প্রতি ‘ঢাকা সাংস্কৃতিক সংগঠনের’ উদ্যোগে আয়োজিত রাজধানীর মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে জমকালো আয়োজনের মাধ্যমে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এ বছর শ্রেষ্ঠ নাট্যকার হিসেবে তাকে পুরস্কারটি দেওয়া হয়।

এ সময় রাজীব মণি দাসের হাতে পুরস্কার দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাংস্কৃতিক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে. এম খালিদ, এমপি ও বিশেষ অতিথি পীরজাদা শহীদুল হারুন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন।  

উল্লেখ্য, রাজীব মণি দাস এ পর্যন্ত শতাধিক একক নাটকের পাশাপাশি ১৩টি ধারাবাহিক নাটক লিখেছেন। তার লেখা গানের সংখ্যা প্রায় ৩০টি। এ পর্যন্ত উপন্যাস লিখেছেন ৪টি। এছাড়া ২০টিরও অধিক বিজ্ঞাপনের কনসেপ্ট  তৈরি ও নির্মাণ করেছেন তিনি।  

সম্মাননা প্রসঙ্গে রাজীব মণি দাস বলেন, কিংবদন্তী শিল্পী বাউল সম্রাট শাহ আব্দুল করিম-এর জীবনী ও অবদান আমাকে নবপ্রভার আলোয় উদ্ভাসিত করেছে। তাছাড়া কাজের স্বীকৃতি নতুন করে আমাকে সর্বদা উচ্ছ্বসিত ও তাড়িত করে। সব পুরস্কার যেমন কাজের প্রতি আগ্রহ বাড়িয়ে দেয় তেমনি এই পুরস্কারও আমার কাজের প্রতি আরো আন্তরিকতা বাড়িয়ে দিল। এ পুরস্কার আমার প্রিয় দর্শকদের উৎসর্গ করতে চাই।

সংস্কৃতিতে বিশেষ অবদানস্বরূপ রাজীব মণি দাস এর আগে শেরে বাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড, বাবিসাস অ্যাওয়ার্ড, বেগম রোকেয়া সম্মাননা স্মৃতি পদক, পল্লীকবি জসীম উদ্দিন স্মৃতি পদক, এজেএফবি অ্যাওয়ার্ডসহ নানা সম্মাননায় ভূষিত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।