ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিশো-মেহজাবীনের ‘নীল জলের কাব্য’ মুক্তি পাচ্ছে বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
নিশো-মেহজাবীনের ‘নীল জলের কাব্য’ মুক্তি পাচ্ছে বৃহস্পতিবার

এক নারীর সমুদ্র দেখার গল্প নিয়ে নির্মাতা শিহাব শাহীন নির্মাণ করেছেন ওয়েব ফিল্ম ‘নীল জলের কাব্য’। এতে জুটি হয়ে অভিনয় করেছেন হালের জনপ্রিয় তারকা জুটি আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেল ৩টায় দেশি ওটিটি প্ল্যাটফর্ম আই স্ক্রিনে মুক্তি পাবে ওয়েব ফিল্মটি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, নির্মাতা শিহাব শাহীন, ‘নীল জলের কাব্য’র দুই প্রধান অভিনয় শিল্পী নিশো ও মেহজাবীন এবং আইস্ক্রিনের প্রকল্প পরিচালক ও চিত্রনায়ক রিয়াজ।

‘নীল জলের কাব্য’ নিয়ে শুরুতেই রিয়াজ বলেন, মধ্যবিত্ত সমাজে আমরা অনেক সমস্যা মোকাবিলা করি। আমাদের অসংখ্য স্বপ্ন, স্বপ্নতেই শেষ হয়ে যায়। সেই স্বপ্ন জয়ের গল্প হচ্ছে আইস্ক্রিনের দ্বিতীয় ওয়েব ফিল্ম ‘নীল জলের কাব্য’।

ওয়েব ফিল্মটির নির্মাতা শিহাব শাহীন বলেন, করোনার কারণে তিনবার ‘নীল জলের কাব্য’র শুটিং বন্ধ করতে হয়েছিলো। শেষ পর্যন্ত কাজটা শেষ করে যে দর্শকের সামনে উপস্থিত করতে পারছি, এজন্য মেহজাবীনকে কৃতিত্ব দেব। কারণ এই প্রজেক্ট যেন হয়, তার পেছনে যদি একজন শেষ পর্যন্ত লেগে থাকে- তাহলে সে মেহজাবীন। আমরা ভাগ্যবান যে আমাদের দীর্ঘদিনের প্রজেক্টটি আইস্ক্রিনের মতো প্লাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে।

মেহজাবীন বলেন, ২০২১ সালে নতুন ধরনের একটি গল্প খুঁজছিলাম। তখন জাহান সুলতানার কাছে ‘নীল জলের কাব্য’র মতো একটা গল্প পাই শিহাব ভাইয়ের মাধ্যমে, গল্পটি পড়েই তখন খুব রিফ্রেশিং লাগছিলো। বহুবার শুটিং শুরু করে বন্ধ করতে হয়েছে নানা কারণে, গত আগস্টে কাজটি শেষ হলো। এখন আইস্ক্রিন দর্শকের সামনে নিয়ে আসছে আমাদের খুব আকাঙ্খিত একটি কাজ, আশা করি সবাই দেখবেন।

নিশো বলেন, ‘নীল জলের কাব্য’ গল্পটি আমার অন্তরের খুব কাছের ছিলো। আমার কাছে মনে হয়, এই কাজটি শেষ করতে প্রত্যেকেই লেগে ছিলো। সময় গেলেও শেষ পর্যন্ত কাজটি দর্শকের সামনে আসছে, এটাই বড় কথা।

‘নীল জলের কাব্য’র গল্পে দেখা যাবে, নানির কাছে কক্সবাজারের গল্প শুনে সমুদ্র দেখার স্বপ্ন জাগে মেহজাবীনের। অনেকবার সমুদ্র দেখার বায়না করলেও মেয়ে বলে পরিবার থেকে অনুমতি পায় না সে। আফরান নিশোর সঙ্গে বিয়ের পর সে জানায়, তাকে সমুদ্রে নিয়ে যেতে হবে। ইচ্ছা থাকলেও বাধা হয়ে দাঁড়ায় তাদের অর্থনৈতিক সমস্যা। টাকা জমানোর পরিকল্পনা করলেও আসতে থাকে একের পর এক বাধা।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এনএটি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।