ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

বিনোদন

ঢাকায় আসছেন প্রখ্যাত ইরানী নির্মাতা মাজিদ মাজিদি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
ঢাকায় আসছেন প্রখ্যাত ইরানী নির্মাতা মাজিদ মাজিদি মাজিদ মাজিদি

নতুন বছরে ঢাকায় আসছেন প্রখ্যাত ইরানী চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদি। জানা গেছে, ২০২৪ সালের জানুয়ারিতে শুরু হতে যাওয়া ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামিল। এছাড়া আয়োজনের ফেসবুক পেজে এ বিষয়ে ঘোষণা দেওয়া হয়েছে।

নির্মাতার মাজিদ মাজিদির ছবির সঙ্গে জুড়ে দেওয়া ক্যাপশনে নির্মাতার বিষয়ে লেখা হয়েছে, আমরা আনন্দের সঙ্গে ঘোষণা করছি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইরানী নির্মাতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার মাজিদ মাজিদি ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেবেন। তিনি একটি মাস্টার ক্লাসও নেবেন। ‘চিলড্রেন অব হেভেন’, ‘কালার অব প্যারাডাইস’, ‘বারান’র মতো চমৎকার সিনেমা নির্মাণ করে চলচ্চিত্রপ্রেমীদের মন জয় করেছেন মাজিদি। তার মতো একজন দক্ষ চলচ্চিত্র নির্মাতাকে পাওয়া আমাদের সবার জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে।

যেখানে আরও তার বিষয়ে আরও বলা হয়, ২০২৪ সালের ২৭ জানুয়ারি তিনি বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব মিলনায়তনে তার চলচ্চিত্র ভাবনা উপস্থাপন করবেন।

জানা গেছে, ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আসর চলবে ২০ থেকে ২৮ জানুয়ারি ২০২৪। এবারের উৎসবের থিম ‘ভালো সিনেমা, ভালো দর্শক, ভালো সমাজ’। উৎসবের প্রয়োজনীয় প্রস্তুতিমূলক কাজ চলছে। আয়োজকরা আশা করছেন উৎসবে ২৫০টি সিনেমা দেখানো হবে। যেখানে প্রায় ৭৫টি দেশ অংশ নেবে।

এই উৎসবে প্রতিযোগিতা করবে ‘এশিয়ান সিনেমা সেকশন’, ‘রেট্রোসপেকটিভ,’ ‘ট্রিবিউট’, ‘ওয়াইড অ্যাঙ্গেল,’ ‘বাংলাদেশ প্যানারোমা সেকশন,’ ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড সেকশন,’ ‘চিলড্রেন ফিল্মস সেকশন,’ ‘ওমেন ফিল্মমেকার্স সেকশন,’ ‘শর্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট ফিল্মস সেকশন’ এবং ‘স্পিরিচুয়াল ফিল্মস সেকশন’।  

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ফেসবুক পেজে জানানো হয়েছে, বাংলাদেশের চলচ্চিত্র সমালোচক বিধান রেবেইরো মাস্টার ক্লাসের উপস্থাপনার দায়িত্বে থাকছেন। ডিআইএফএফ খুব শিগগিরই মাস্টার ক্লাসের সময়সূচী এবং রেজিস্ট্রেশনের শেষ তারিখ ফেসবুক পেজে ঘোষণা করবে।  

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।