ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এর চাইতে বড় আনন্দের আর কিছু নেই: রায়হান রাফী 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এর চাইতে বড় আনন্দের আর কিছু নেই: রায়হান রাফী 

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। ২০২২ সালে চলচ্চিত্রের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ২৭ ক্যাটাগরিতে ৩২টি পুরস্কার দেওয়া হবে।

মঙ্গলবার (৩১ অক্টোবর)  তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: হুমায়ুন কবির খোন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়েছে, শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পাচ্ছে আলোচিত সিনেমা ‘পরাণ’। একই বিভাগে যুগ্মভাবে পুরস্কার পেতে যাচ্ছে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’।  

পুরস্কার ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন ‘পরাণ’র নির্মাতা রায়হান রাফী। এই নির্মাতার ভাষ্য, ‘পরাণ’ আমার অনেক কষ্টের সিনেমা, অনেক স্যাক্রিফাইস, অনেক লিমিটেশনের মধ্য দিয়ে সিনেমাটি বানিয়েছি। আমার ক্যারিয়ারের শুরুর দিকের সিনেমা ‘পরাণ’। এই সিনেমাটি রাষ্ট্রের সবচেয়ে বড় সম্মানে সম্মানিত হলো, আমার জন্য এর চাইতে বড় আনন্দের আর কিছু নেই। ধন্যবাদ ও কৃতজ্ঞতা ‘পরাণ’ টিম এর সবাইকে।  

২০২২ সালের ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় রায়হান রাফী পরিচালিত ‘পরাণ’। মুক্তির পর থেকেই আলোচনায় উঠে আসে, পাশাপাশি ব্যবসায়ীক সাফল্য লাভ করে।

প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজিসের প্রযোজিত ত্রিভুজ প্রেমের গল্পের ‘পরাণ’-এ শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান ছিলেন প্রধান চরিত্রে। এতে আরও অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, রাশেদ মামুন অপু, মিলি বাশার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।