ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

যাত্রা শুরু করলো স্যাটেলাইট টিভি চ্যানেল জিটিভি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, জুন ১৩, ২০১২
যাত্রা শুরু করলো স্যাটেলাইট টিভি চ্যানেল জিটিভি

ঢাকা: মঙ্গলবার রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে গাজী স্যাটেলাইট টেলিভিশন (জিটিভির) আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমান। “বিশ্বময় বাংলাদেশ” - স্লোগানে প্রযুক্তির উৎকর্ষতা আর মেধার সম্মিলনে কোটি দর্শকের হৃদয় জয় করবে জিটিভি- এমনটাই প্রত্যশা উদ্বোধনী অনুষ্ঠানে আসা বিশিষ্টজনদের।

অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে জিটিভি।

গাজী গ্রুপের চেয়ারম্যান এবং সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর মালিকানায় জিটিভি হবে একটি মিশ্র ধারার চ্যানেল। এতে সংবাদ ও বিনোদন দুই-ই থাকছে। নিত্যদিনের সংবাদ ছাড়াও প্রতি সপ্তাহে কমপক্ষে তিনটি বিশেষ সংবাদ প্রচার করবে চ্যানেলটি।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ বলেন, বস্তনিষ্ঠ সাংবাদিকতা এবং তথ্যের অবাধ প্রবাহে সঠিক খবরটি তুলে আনতে হবে। বর্তমান সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে নতুন নতুন মিডিয়ার অনুমোদন দিয়েছেন।

জিটিভি চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, প্রথাগত পরিসরের বাইরে এটি হবে, গণমানুষের টিভি। উদ্বোধনী অনুষ্ঠানে এমন কথা ছিলো, জিটিভি’র কণ্ঠে। মুক্তিযুদ্ধ, স্বাধীনতা-সার্বভৌমত্ব আর বাঙালি জাতির সম্মান বিশ্বের কাছে আপন মহিমায় তুলে ধরবে জিটিভি। বাংলা ও বাঙালির হাজার বছরের ঐতিহ্য- চেতনাতে তুলে ধরার স্বপ্ন নিয়ে পথ চলা জিটিভির। এই পথ পরিক্রমায় প্রত্যয় জানাচ্ছে, দেশের পরিচিতি বিশ্বময় ছড়িয়ে দেয়ার।
জানা গেছে, প্রতিদিন সকাল থেকে মধ্যরাতের পর পর্যন্ত বিভিন্ন আকারের বুলেটিন আর প্রতিদিনের টক শোসহ প্রতি সপ্তাহেই সমসাময়িক বিষয় নিয়ে বার্তা বিভাগের অনুষ্ঠান থাকবে । পাশাপাশি,  অনুষ্ঠান বিভাগ থেকে চেষ্টা রাখা হয়েছে ভিন্ন স্বাদের বেশ কিছু অনুষ্ঠান প্রচারের। এতে প্রতিদিনের নাটক ছাড়াও থাকছে তরুণদের ভাবনা নিয়ে বিশেষ আয়োজন ও কৃষিভিত্তিক অনুষ্ঠান। প্রথম তিনদিন বিশেষ অনুষ্ঠানমালা প্রচারের সব আয়োজন সম্পন্ন করেছে চ্যানেলটি।

বাংলাদেশ সময় ০০৩৩ ঘন্টা, জুন ১৩, ২০১২
এমআইআর/সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।