ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

বিনোদন

চার দশক পর একসঙ্গে আফজাল হোসেন-ডলি জহুর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
চার দশক পর একসঙ্গে আফজাল হোসেন-ডলি জহুর আফজাল হোসেন ও ডলি জহুর

বিটিভির জনপ্রিয় নাটক ‘সুখের উপমা’য় একসঙ্গে অভিনয় করেছিলেন আফজাল হোসেন ও ডলি জহুর। ১৯৮৩ সালে আতিকুল হক চৌধুরীর নির্দেশনায় নির্মিত হয়েছিল নাটকটি।

এরপর আর কোনো নাটকে একসঙ্গে দেখা যায়নি তাদের।

দীর্ঘ ৪০ বছর পর আবারও একসঙ্গে ক্যামেরার সামনে দাঁড়ালেন আফজাল হোসেন ও ডলি জহুর। অভিনয় করলেন জাতীয় শোক দিবস উপলক্ষে তৈরি ‘আবার আসিবো ফিরে’ নাটকে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন অনিমেষ আইচ। শুটিং হয়েছে রাজবাড়ীতে।

আবার আসিবো ফিরে নাটক নিয়ে ডলি জহুর বলেন, এটি একটি প্রতীকী নাটক। গল্পটা এক কথায় অসাধারণ। অনিমেষ দারুণ গল্প লিখেছে। বৃষ্টির মধ্যে অনেক কষ্ট করে নাটকটির কাজ শেষ করেছে। দীর্ঘদিন পর আফজালের সঙ্গে কাজ করলাম। দীর্ঘদিন পর একসঙ্গে অভিনয় করতে এসে অনেক স্মৃতিই মনে পড়ছিল। এ নাটকে আফজাল অভিনয় করেছে শিক্ষকের চরিত্রে। আমি করেছি তার স্ত্রীর চরিত্র। আশা করছি ভালো লাগবে দর্শকের।

আফজাল হোসেন বলেন, ডলি ভাবির সঙ্গে সেই আশির দশকে কাজ করেছিলাম। এরপর আর কাজ করা হয়ে ওঠেনি। স্বাভাবিকভাবেই বহুকাল পর কাজ করতে এসে অনেক কিছুই মনে পড়ে যায়। খুব মনে পড়ছিল আতিক ভাইয়ের কথা, সুন্দর ছিল সুখের উপমা নাটকটি।

জানা গেছে, শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট বিটিভিতে প্রচার হবে ‘আবার আসিবো ফিরে’।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।