ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিমান দুর্ঘটনা নিয়ে আরিয়ানের ‘ফ্লাইট ২২৭’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
বিমান দুর্ঘটনা নিয়ে আরিয়ানের ‘ফ্লাইট ২২৭’

বর্তমান সময়ের আলোচিত নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। তার নির্মিত নাটকগুলো বরাবরই দর্শক মহলে প্রশংসিত।

তেমনি ‘নেটওয়ার্কের বাইরে’ এবং ‘উনিশ ২০’র মতো ওয়েব ফিল্ম নির্মাণেও মুন্সিয়ানা দেখিয়েছেন তিনি।

এবার আরিয়ান নির্মাণ করতে যাচ্ছেন ‘ফ্লাইট ২২৭’। যার কাহিনী এগোবে জার্নি, সম্পর্ক ও ট্র্যাজেডির মধ্য দিয়ে। সিনেমাটির গল্প, চিত্রনাট্য আর সংলাপ যথারীতি নির্মাতার নিজের লেখা।

এর গল্প সম্পর্কে কিছু খোলাসা না করলেও একটি ডামি পোস্টার প্রকাশ করেছেন নির্মাতা। সেখান থেকে এটুকু স্পষ্ট, বিমান দুর্ঘটনা নিয়ে এই গল্প। যার ক্যাপশনে তিনি লেখেন, জীবন হঠাৎ থমকে যায়! এটি থেকে সহজেই বোঝা যাচ্ছে, এবারের গল্পটি বিমান দুর্ঘটনার মতো স্পর্শকাতর বিষয় নিয়ে।

‘ফ্লাইট ২২৭’ প্রসঙ্গে গণমাধ্যমকে আরিয়ান বলেন, এটা একসঙ্গে অনেকগুলো গল্প। কখনও সম্পর্কের, কখনও প্রেমের, কখনও বন্ধুত্বের আবার কখনও ক্রাইসিসের গল্প। এটা মূলত একটা জার্নির গল্প। কী জার্নি, কোথায় জার্নি, এই জার্নির শুরু কোথায় শেষ কোথায়- সব জানা যাবে সিনেমায়।

ওয়েব ফিল্মে কাস্টিং, শুটিং কিংবা মুক্তির তারিখ; কিছুই বলতে নারাজ আরিয়ান। এমনকি এটি ২০১৮ সালের ১২ মার্চ কাঠমান্ডুর আন্তর্জাতিক বিমানবন্দরের বম্বার্ডিয়ার ড্যাশ এইট কিউ-ফোর হানড্রেড বিধ্বস্ত হওয়া থেকে অনুপ্রাণিত কি না, সেটিও বলছেন না আরিয়ান।

তবে ২৫ জুলাই রাতে নির্মাতার প্রকাশিত পোস্টরে এটুকু স্পষ্ট, একটি উড়োজাহাজ ভূপাতিত হয়ে পুড়ে প্রায় ছাই, কুণ্ডলি পাকিয়ে আকাশ ছুঁয়ে দিচ্ছে ধোঁয়া। ঈগলচোখে তোলা পোস্টারের সেই ছবিটি আভাস দিচ্ছে ভয়ংকর এক বাস্তবতার।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।