[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

সঞ্জয়লীলা বানসালীর পরামর্শ মনে রাখবো : মোস্তফা কামাল রাজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-২৯ ৪:০২:১০ পিএম

ছোটপর্দা থেকে বড়পর্দায় কাজ করতে আসা তরুণ নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজের একটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে আর অন্যটি নির্মাণাধীন আছে, তবে এরই মধ্যে তিনি উঠে এসেছেন আলোচনায়।

ছোটপর্দা থেকে বড়পর্দায় কাজ করতে আসা তরুণ নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজের একটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে আর অন্যটি নির্মাণাধীন আছে, তবে এরই মধ্যে তিনি উঠে এসেছেন আলোচনায়। এ মুহূর্তে তিনি তার দ্বিতীয় চলচ্চিত্র ‘ছায়া-ছবি’-এর এডিটিংয়ের কাজ নিয়ে মুম্বাই অবস্থান করছেন। সেখানে ‘দেবদাস’ খ্যাত বলিউডের ডাকসাইটে নির্মাতা সঞ্জয় লীলা বানসালীর সান্নিধ্যে সম্প্রতি কিছু সময় কাটিয়েছেন রাজ। ফেসবুকের মাধ্যমে মোস্তফা কামাল রাজ বাংলানিউজকে সেই স্মরণীয় অভিজ্ঞতা কথা জানিয়েছেন।

বলিউডের মূলধারার চলচ্চিত্রগুলো মুম্বাইয়ের যেসব স্টুডিওতে এডিটিং করা হয় তারই একটিতে মোস্তফা কামাল রাজ তার নতুন চলচ্চিত্র ‘ছায়া-ছবি’ সম্পাদনা করছেন। এইসব স্টুডিওতে নিয়মিত আসা যাওয়া রয়েছে বলিউডের শীর্ষ নির্মাতা ও অভিনয়শিল্পীদের। সেই সূত্রে বলিউডের অনেকের সঙ্গে তার পরিচয় ও কথাবার্তা হচ্ছে বলে রাজ বাংলানিউজকে জানান।

বলিউডের খ্যাতিমান পরিচালক  সঞ্জয়লীলা বানসালীর সঙ্গে সম্প্রতি স্টুডিওতে বেশ কিছুক্ষণ কথা বলার সুযোগ হয় মোস্তফা কামাল রাজের। তিনি রাজের নতুন চলচ্চিত্র ‘ছায়া-ছবি’ –এর একাধিক গানসহ কয়েকটি সিকোয়েন্স দেখেন এবং রাজকে নিজের ভালোলাগার কথা জানান। রাজকে সময়ের সঙ্গে মিল রেখে চলচ্চিত্র নির্মাণের জন্য তিনি কিছু পরামর্শও দিয়েছেন।

এ প্রসঙ্গে মোস্তফা কামাল রাজ বাংলানিউজকে বলেন, সঞ্জয়লীলা বানসালীর নির্মিত ছবির আমি ভক্ত। তিনি আমার কাছে বটবৃক্ষের মতো। বলিউডের ছবি সারাবিশ্বে ছড়িয়ে দেওয়ার ক্ষেত্রে যাদের অবদান আছে, তাদেরই একজন হলেন বানসালী। তিনি আমার এডিটিং টেবিলে এসে আমার ছবির সিকোয়েন্স দেখেছেন, এটা আমার জন্য স্বপ্নের মতো । সময়োপযোগী করে চলচ্চিত্র নির্মাণের ব্যাপারে তিনি আমাকে কিছু পরামর্শও দিয়েছেন। যা আমার আগামী দিনের পথচলার অনুপ্রেরণা হয়ে থাকবে।

রাজ আরো জানিয়েছেন, বানসালী তার কাছ থেকে বাংলাদেশের চলচ্চিত্রের বর্তমান অবস্থা জানতে চান। বাংলাদেশে তিনি সুপরিচিত এবং তার তৈরি ছবির অসংখ্য দর্শক আছে জেনে তিনি আনন্দ প্রকাশ করেন এবং  ঢাকা বেড়াতে আসার আগ্রহ জানান।

‘ছায়া-ছবি’ এর এডিটিং শেষ করে পরিচালক মোস্তফা কামাল রাজে জুনের মাঝামাঝিতে ঢাকায় ফিরবেন। ছবিটি আগামী কোরবানীর ঈদে মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে তার। ছায়া ও ছবি নামের দুই তরুণ-তরুণীর ভূমিকায় এ ছবিতে অভিনয় করেছেন পূর্ণিমা ও আরেফিন শুভ।


বাংলাদেশ সময় ০০৪৫, মে ৩০, ২০১২
সম্পাদনা : বিপুল হাসান, বিভাগীয় সম্পাদক

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache