ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

বিনোদন

আবার আমি জ্বলে উঠবো : তিন্নি

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, মে ১৯, ২০১২
আবার আমি জ্বলে উঠবো : তিন্নি

শ্রাবস্তী দত্ত তিন্নি, আমাদের শোবিজের এক হারিয়ে যাওয়া নক্ষত্র। গত প্রায় দুই বছর ধরে এই গ্ল্যামারগার্ল মিডিয়ায় অনুপস্থিত।

ক্যারিয়ারের প্রতি অমনোযোগ, কাজ নিয়ে খামখেয়ালীপনা, শিডিউল ঘাপলা ইত্যাদি কারণে ধ্বস নামে তিন্নির ক্যারিয়ারে। ব্যক্তিজীবনে একটার পর একটা স্ক্যান্ডালের জন্ম দিয়ে তিনি চলে যান পর্দার আড়ালে।

সর্বশেষ জাহিদ হাসান পরিচালিত ‘টোটো কোম্পানি প্রাইভেট লিমিটেড’ ধারাবাহিক নাটকে কাজ করার পর তিন্নিকে আর মিডিয়াতে খুঁজে পাওয়া যায় নি। নির্মাতা-প্রযোজক-সাংবাদিক কারো সঙ্গে তিনি যোগাযোগ রাখেননি। একেবারে নিখোঁজ হয়ে যান তিনি।

এদিকে আগামী ঈদে তিন্নি অভিনীত প্রথম ছবি ‘সে আমার মন কেড়েছে’ মুক্তির প্রস্তুতি নিচ্ছে। এ ছবিতে তিন্নি অভিনয় করেছেন শীর্ষনায়ক শাকিব খানের বিপরীতে । তিন্নিকে নিয়ে এ ছবিটি নির্মাণে অনেক ঝুটঝামেলাও পোহাতে হয়েছে পরিচালক সোহানুর রহমান সোহানকে। শুটিং চলাকালে তিন্নি বহুবার শিডিউল ফাঁসিয়েছেন। চুক্তির অতিরিক্ত অর্থ দাবী করে শুটিং থেকে বিরত থেকেছেন। এ নিয়ে অনেক দেন দরবারও হয়েছে। ছবিটি শেষ করতে পরিচালকের লেগে গেছে প্রায় তিন বছর। সন্ধানী কথাচিত্রের ব্যানারে নির্মিত এ ছবির নির্মাণ ব্যয় নির্ধারিত বাজেট ছাড়িয়ে প্রায় দ্বিগুণের মতো লেগে গেছে। তবুও শেষপর্যন্ত ছবিটির নির্মাণ শেষ করতে পারায় পরিচালক আর প্রযোজক স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।

অবশ্য নির্মাতা-প্রযোজক থেকে শুরু করে ছবির নায়ক শাকিব খান পর্যন্ত স্বীকার করেছেন যে, ‘সে আমার মন কেড়েছে’ ছবির পর্দায় তিন্নিকে দেখা যাবে সপ্রতিভ ও ঝলমলে ভঙ্গিতেই। কেবল কমিটমেন্ট নিয়ে যদি তিন্নি কাজ করতেন, তাহলে পাল্টে দিতে পারতেন বাংলাদেশের চলচ্চিত্রের চালচিত্র।

এদিকে, অনেক খোজাঁখুজির পর পাওয়া গেছে তিন্নির সন্ধান। তিন্নি এখন অবস্থান করছেন তার মায়ের সঙ্গে রাজধানীর ইস্কাটনের একটি অ্যাপার্টমেন্টে। তার সঙ্গে আছে একমাত্র মেয়ে ওয়ারিশা। তিন্নির এক ঘনিষ্ঠ সূত্রের মাধ্যমে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি শুরুতে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানান। শেষপর্যন্ত ব্যক্তিগত প্রসঙ্গে কোনো প্রশ্ন করা যাবে না, এই শর্তে কথা বলতে রাজি হন।

শুরুতেই তিন্নির কাছে মিডিয়া থেকে দূরে সরে যাওয়ার কারণ জানতে চাওয়া হয়। তিনি বলেন, আমার মধ্যে ছোটবেলা থেকেই অভিমানটা অনেক বেশি। মিডিয়ায় আমাকে নিয়ে অনেক অপপ্রচার হয়েছে। এসব অপপ্রচারের কারণে আমি ভীষণ বিব্রত বোধ করেছি। এ কারণে নিজের ওপর একধরনের অভিমান করেই কিছুদিন স্বেচ্ছা নির্বাসনে আছি। তবে একবারেই যে, সব ছেড়ে নিখোঁজ ছিলাম তা কিন্তু বলা যাবে না। আমার প্রথম ছবি ‘সে আমার মন কেড়েছে’-এর অল্প কিছু ডাবিংয়ের কাজ বাকি ছিল, সেটা শেষ করেছি। ছবিটি আসছে ঈদে মুক্তি পেতে পারে।

‘সে আমার মন কেড়েছে’ ছবিটিতে কাজের অভিজ্ঞতা জানতে চাইলে তিন্নি বাংলানিউজকে বলেন, খুব সুন্দর একটা গল্প আছে ছবিটিতে। এটি আমার প্রথম ছবি। আশা করছি ছবিটি সবার ভালোই লাগবে। আমি এখন ছবিটি মুক্তির অপেক্ষায় আছি। এ ছবির মাধ্যমে আমি আবার মিডিয়ায় ফিরছি। আসলে আমি নিজেও এভাবে আর আড়ালে থাকতে চাই না।

আপনাকে নিয়ে এতো অপপ্রচারের কারণ কী? উত্তরে তিন্নি বলেন, আমি নিজেও এ প্রশ্নের উত্তর জানি না। আমার পেছনে লেগে কী মজা পায় সেটা বুঝতে পারি না। আমি তো আমার নিজের মতো করেই জীবন চালাচ্ছি। আমি যা বলি, তা সরাসরি আর স্ট্রেটকাট। আমার এই স্বভাবটা বোধহয় অনেকে মেনে নিতে পারেন না। তবে মানুষের জীবন তো একটাই। জীবন নিয়ে থেমে থাকা যায় না। তাই শিগগিরই আমি আবার কাজ শুরু করছি। আমার ভেতর মনোবল আছে। আমি বিশ্বাস করি, আবার আগের মতোই জ্বলে উঠতে পারবো।   বলতে পারেন নতুন করে জ্বলে ওঠার জন্য এখন প্রস্তুতির মধ্যে আছি।   শারীরিক গড়নেও আগের চেয়ে অনেক হালকা হয়েছি। অবশ্যই আমি আমার ভক্তদের প্রত্যাশা পূরণ করতে পারবো।

মিডিয়া থেকে দূরে থাকার সময়টাতে তিন্নি সঙ্গীতচর্চার প্রতি ঝুঁকেছিলেন বলে জানালেন। কয়েকটি গানও রেকর্ডিং করেছেন। এ প্রসঙ্গে তিন্নি বলেন, মিডিয়ায় পা রাখার আগে থেকেই তো আমি গান করি। ছোটবেলা থেকেই ওস্তাদজীর কাছে গান শিখেছি। গান নিয়েই এগিয়ে যেতে চেয়েছিলাম একসময়। মডেলিং আর অভিনয়ে ব্যস্ততার কারণে সঙ্গীতচর্চায় মনোযোগ দিতে পারিনি। এই ফাঁকে তাই গানটা ঝালাই করে নিলাম। ইচ্ছে আছে আস্তে ধীরে একক অ্যালবাম বের করার।

তিন্নি এর আগে একাধিক মিক্সড গানের অ্যালবামে কণ্ঠ দিয়েছেন। যার মধ্যে ‘যাবি যদি চল`’ মিক্সড অ্যালবামে তার কণ্ঠে গাওয়া  ‘স্বপ্নগুলো সত্যি হয়ে কেন মনেতে উঁকি দেয়’ গানটি বেশ আলোচিত হয়েছিল।


বাংলাদেশ সময় ২২০৪, ১৯ মে ২০১২
সম্পাদনা : বিপুল হাসান, বিভাগীয় সম্পাদক; আহ্সান কবীর, gfgstআউটপুট এডিটর


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa