ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

শাকিবের সিনেমা ব্যবসা করলে ইন্ডাস্ট্রি অক্সিজেন পায়: আসিফ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মে ২৪, ২০২৩
শাকিবের সিনেমা ব্যবসা করলে ইন্ডাস্ট্রি অক্সিজেন পায়: আসিফ শাকিব খান-আসিফ আকবর

ব্যক্তিজীবন নিয়ে বেশকিছু দিন ধরেই আলোচনায় ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। যা নিয়ে অনেকেই নানা অভিযোগের তীরে বিদ্ধ করেন এই নায়ককে।

সম্প্রতি সেইসব সমালোচকদের জবাব দিয়ে সামাজিকমাধ্যমে নিজের মতামত তুলে ধরেন বহু কালজয়ী গানের স্রষ্টা গীতিকার, সুরকার প্রিন্স মাহমুদ। এবার সেই কাতারে যুক্ত হলেন সংগীতশিল্পী আসিফ আকবর।

সিনেমায় শাকিবের অবদানের কথা উল্লেখ করে বাংলা গানের যুবরাজ লেখেন, বিখ্যাতদের ব্যক্তিগত বিষয়গুলোই আলোচনা সমালোচনায় থাকবে, এটাই স্বাভাবিক। জৌলুসপূর্ণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির চোখ রাঙানি সত্ত্বেও শাকিব খান আজও একাই সিনেমা হলে দর্শক টেনে চলেছেন। আর এজন্যই তিনি কিং খান।

সমালোচকদের উদ্দেশে আসিফের মন্তব্য, তারকাদের ব্যক্তিজীবন নিয়ে মানুষের মধ্যে একটা ফ্যান্টাসি সবসময়ই কাজ করে। এটা নতুন কোন চর্চা নয়, বরং রঙ্গীন দুনিয়ার খবরাখবরের শেল্টার নিয়ে একধরনের পরচর্চায় অনেকে নিজের অন্ধকার জগৎকে নিমিষে গুম করে ফেলেন।

‘শাকিবের সিনেমা বাণিজ্যসফল হলে এখনও ইন্ডাস্ট্রি অক্সিজেন পায়’। এমন দাবি ‘ও প্রিয়া’ গানের এই গায়কের। তার মতে, যশ খ্যাতি উপরওয়ালার দান, মানুষ শুধুই উপভোগ করতে পারে। একজন শাকিব খানের সিনেমা ব্যবসা করলে লাখো মানুষের পরিবার চলে, ইন্ডাস্ট্রি অক্সিজেন পায়।  

‘বাংলা সিনেমার প্রাণ শাকিব খানই’ এমন দাবি করে আসিফ লেখেন, এদেশে মানুষের বিনোদনের সুযোগ এমনিতেই সীমিত। সোশ্যাল মিডিয়ার এলে বেলে দূরন্তপনায় ভালো-মন্দ সবই ছড়িয়ে পরে দ্রুত, সেগুলো স্থায়িত্বও পায় সিজনাল জামের মতো। আঁতেলদের তীর্যক পর্যবেক্ষণ পায়ে দলে বাংলা সিনেমার প্রাণ শাকিব খানই। এখনো শাকিব খানের লিপে গান দিতে পারলে গায়করা ক্যারিয়ারের পালে বাতাস পায়, নায়িকারা ব্রেক পায়, প্রযোজকরা লগ্নি ফেরত পাওয়ার ভরসা রাখেন, পরিচালকরা ভালো সিনেমা বানানোর স্বপ্ন দেখেন।

আসিফ আরো লেখেন, দিনশেষে তারকাদের মূল্যায়ণ তার পেশাদারীত্বেই নিহিত থাকে, শোবিজের গাল গপ্পো ক্ষুদ্রতম অংশ মাত্র। এরকম একজন শাকিব খানকে বিভিন্ন প্রকার মিডিয়া বিভ্রাটে ফেলে সর্বোচ্চ আহত করা যাবে, নিঃশেষ করা অসম্ভব।

শাকিবকে আনপ্যারালাল নায়ক আখ্যা দিয়ে আসিফ লেখেন, আমি মনে-প্রাণে বিশ্বাস করি- শাকিব খান এখনো দেশের সেরা নায়ক, তার যে কোন বিকল্প ভাবা বিনা বিনিয়োগে জাস্ট টাইম পাস করা। গায়ক হিসেবে আমি শাকিব খানের একজন সহকর্মী মাত্র। আমি চাই তিনি বাংলাদেশের আনপ্যারালাল নায়ক হিসেবে মৃতপ্রায় ইন্ডাস্ট্রিকে টেনে নিয়ে যান ক্রমোন্নতির দিকে।

সবশেষ গেল ঈদে মুক্তি পায় শাকিব খান অভিনীত সিনেমা ‘লিডার : আমিই বাংলাদেশ’। তপু খানের পরিচালনায় সিনেমাটি বেশ আলোচনায় ছিল। বর্তমানে শাকিব ব্যস্ত ‘প্রিয়তমা’র শুটিং নিয়ে। হিমেল আশরাফ পরিচালিত সিনেমাটি ঈদুল আযহায় মুক্তি পাবে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।