ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘মা’র জন্য লুঙ্গি পরে কান চত্বরে নির্মাতা-প্রযোজক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, মে ১৯, ২০২৩
‘মা’র জন্য লুঙ্গি পরে কান চত্বরে নির্মাতা-প্রযোজক অরণ্য আনোয়ার, ‘মা’ সিনেমার পোস্টার ও পুলক কান্তি বড়ুয়া

দেশের পরীক্ষিত নির্মাতাদের একজন অরণ্য আনোয়ার। যিনি ‘আমাদের নুরুল হুদা’র মতো ধারাবাহিক নাটক নির্মাণ করে মুগ্ধতা ছড়িয়েছেন।

তিন দশকের ক্যারিয়ারে প্রথমবার সিনেমা নির্মাণ করেছেন তিনি। এই নির্মাতার সিনেমার নাম ‘মা’।

এর চেয়ে বড় খবর, প্রথম সিনেমা নিয়েই বিশ্বের সবচেয়ে পুরনো ও বড় চলচ্চিত্রের আসর ‘কান চলচ্চিত্র উৎসব’-এর ৭৬তম আসরে গেছেন অরন্য আনোয়ার। সেখানকার ‘মার্শে দ্যু ফিল্ম’ বিভাগে শনিবার (২০ মে) প্রদর্শিত হবে ‘মা’।

এর আগে শুক্রবার (১৯ মে) তিনি ও সিনেমার প্রযোজক পুলক কান্তি বড়ুয়া উৎসব প্রাঙ্গনে হাজির হন লুঙ্গি পরে। দেশীয় ঐতিহ্য বিশ্ব দরবারে তুলে ধরার জন্যই তাদের এ উদ্যোগ। এমনটিই জানিয়েছেন নির্মাতা।

তিনি জানান, কানে যাওয়ার আগ থেকেই তিনি এ পরিকল্পনা করে রেখেছিলেন।  

সামাজিকমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, লুঙ্গির সঙ্গে ‘মা’ ছবির লোগো সম্বলিত একটি পাঞ্জাবি পরেন অরণ্য আনোয়ার। অন্যদিকে, লুঙ্গির সঙ্গে ‘মা’ ছবির লোগো সম্বলিত একটি কালো রঙের টি-শার্ট পরেছেন পুলক কান্তি বড়ুয়া। সঙ্গে তার মাথায় বাধা বাংলাদেশের পতাকা।  

তবে ২০ মে মূল প্রিমিয়ারে ফরমাল ড্রেস পরবেন তারা। কারণ, প্রিমিয়ারের জন্য পোশাক নির্দিষ্ট করে দিয়েছে উৎসব কর্তৃপক্ষ।  

জানা গেছে, ২০ মে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১০টা ৪৫ মিনিট) প্রদর্শিত ‘মা’। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন পরীমণি।

মা দিবস উপলক্ষে ১৯ মে ‘মা’ মুক্তির কথা থাকলেও এক সপ্তাহ পিছিয়ে ২৬ মে মুক্তি পাবে সিনেমাটি। এর গল্পটা মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। যেখানে যুদ্ধের নির্মমতার পাশাপাশি মা-সন্তানের অকৃত্রিম আবেগের চিত্র ফুটে উঠেছে। ২০২২ সালের জানুয়ারিতে শুরু হয়েছিল এর শুটিং।

অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে পরীমণি ছাড়াও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।