ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সি. এফ. জামানের পরিচালনায় রিয়াজুল রিজু 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মে ১০, ২০২৩
সি. এফ. জামানের পরিচালনায় রিয়াজুল রিজু 

প্রতিশ্রুতিশীল শিল্পী পার্থ প্রতিম রয়ের কথা, সুর ও গায়কীতে ‘শুধু তোমাকেই’ শিরোনামের এই মিউজিক ভিডিওটি প্রকাশিত হয়েছে। সম্প্রতি লেজার ভিশনের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ হয়।

গানের ভিডিও নির্মাণ করেছেন কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক সি. বি. জামানের একমাত্র সন্তান সি. এফ. জামান।

বাবার মতো বরাবরই পরিচালক হতে চেয়েছেন তিনি। গ্র্যাজুয়েশন কমপ্লিট করার পর ব্র্যান্ড মার্কেটার হিসেবে ক্যারিয়ার গড়লেও অডিও ভিজ্যুয়ালের প্রতি টান সব সময়ই ছিলো। সেই টান থেকেই ২০১৫ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক রিয়াজুল রিজুর বাপজানের বায়স্কোপ- সিনেমার ক্রিয়েটিভ প্রডিউসার হিসেবে কাজ করেন তিনি। সে সময় থেকেই তিনি রিয়াজুল রিজুকে নিজের গুরু মানেন ও তার পরের সব কাজের সঙ্গেই তিনি যুক্ত ছিলেন।

মিউজিক ভিডিও নির্মাণ প্রসংঙ্গে সি. এফ. জামান বলেন, পার্থ প্রতীম রয় আমার ছোট বেলার বন্ধু, পরিচালক হিসেবে বড় কোন কাজ হাতে নেওয়ার আগে তাই বন্ধুর গান নিয়েই একটি মিউজিক ভিডিও বানালাম নিজের সক্ষমতা প্রকাশ করতে। গুরু রিয়াজুল রিজুকে এই মিউজিক ভিডিওর মূল চরিত্রে নিয়েছি এক প্রকার ট্রিবিউট হিসেবে।

এছাড়াও ‘প্ল্যানার’ নামের একটি সাইকোলজিক্যাল থ্রিলার চলচ্চিত্রে তিনি ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে কাজ করছেন। একই পদে ইতোমধ্যেই কাজ করেছেন এনএসডিএ’র বিজ্ঞাপন ও ওয়াসার ওয়াটার এটিএম প্রজেক্টের বিজ্ঞাপনসহ আরো বেশ কিছু কর্পোরেট ডকুমেন্টারির।

সামনে ঈদে একক পরিচালক হিসেবে বেশ কয়েকটি নাটক বানানোর পরিকল্পনাও আছে তার। ব্যাটে বলে মিললে সিনেমা বা ওয়েব সিরিজও শুরু করতে পারেন বলেও জানালেন তিনি।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, মে ১০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।