ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

জয়া আহসানের নতুন রূপ

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, মে ৪, ২০১২
জয়া আহসানের নতুন রূপ

‘ডুবসাতার’ আর ‘গেরিলা’-এর পর এবার নতুন এক জয়া আহসানের অভিষেক হচ্ছে বড়পর্দায়। এই সময়ের সেরা অভিনেত্রী জয়া আহসানের নতুন রূপ দেখার জন্য দর্শকদের খুব বেশি দিন অপেক্ষায় থাকতে হবে না।

এই ঈদেই রোমান্টিক-অ্যাকশন চরিত্রে জয়া আহসান আসছেন রূপালী পর্দায়।

একজন সাংবাদিক। হন্যে হয়ে ছুটছেন সংবাদের  পেছনে। একটা সময় এক ভয়ংকর অপরাধী চক্রের সুতোর নাগাল পেয়ে যান। আন্ডারওয়ার্ল্ডের সুতো ধরেই এগিয়ে যান উৎসের কাছাকাছি। এবার টনক নড়ে অপরাধীদের। কিডন্যাপ হন সাংবাদিক। অপরাধচক্রের সবচেয়ে দুর্ধর্ষ তরুণটির দায়িত্ব পড়ে তাকে জিম্মি করার জন্য। নাটকীয় মোড় নেয় গল্পের। ভালোবাসা দিয়ে সেই দুর্ধর্ষ তরুণটিকে আলোকিত পথের সন্ধান দেন সেই তরুণী সংবাদিক।

তরুণী সাংবাদিকের চরিত্রেই অভিনয় করেছেন জয়া আহসান আর আন্ডারওয়াল্ডের দুর্ধর্ষ তরুণের ভূমিকায় আছেন কলকাতার নায়ক ‘অটোগ্রাফ’ খ্যাত ইন্দ্রনীল। ছবির নাম ‘চোরাবালি’। পরিচালক রেদোয়ান রনী।

স্ক্রিণ হাউজ এন্টারটেইনমেন্টের প্রযোজনায় রেদোয়ান রনী পরিচালিত প্রথম ছবি ‘চোরাবালি’-এর শুটিং এরই মধ্যে শেষ হয়েছে।   আগামী ঈদে মুক্তি দেওয়ার পরিকল্পনা নিয়ে এগিয়ে চলছে ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ।

‘চোরাবালি’ ছবিটি সামনে রেখে বাংলানিউজ মুখোমুখি হয়েছিল জয়া আহসানের। ছবিতে অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে জয় বলেন, রেদোয়ান রনী কাজের সঙ্গে আমি আগেই পরিচিত। একটা নতুন কিছু করার প্রেরণা নিয়ে তিনি ছবিটি নির্মাণের কাজে হাত দেন। এ ছবিটিতে আমার অভিনয়টাও হুট করে নয়। সবকিছু দেখে শুনে বুঝেই অভিনয় করেছি। আমার দর্শকদের কোনভাবেই আমি কষ্ট দিতে চাই না। ছবির শুটিং শেষে বলবো, চোরাবালি টিম খুব সম্ভবত তাদের লক্ষ্যের খুব কাছাকাছি পৌছাতে পেরেছে। লক্ষ্য পুরোপুরি বাস্তবায়ন হওয়ার জন্য অপেক্ষা করতে হবে মুক্তি পর্যন্ত। দর্শকরাই আসলে সবকিছুর চুড়ান্ত বিচারক। তাদের গ্রহণযোগ্যতা পেলেই স্বার্থক হবে আমার অভিনয়, স্বার্থক হবে ‘চোরাবালি’।

জয়া আহসানের সঙ্গে ছবিতে জুটি বেধে অভিনয় করেছেন বলিউডের কয়েকটি ছবির অভিনেতা ইন্দ্রনীল। জয়ার কাছে ইন্দ্রনীল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সত্যি বলতে কী একসঙ্গে কাজ করার আগে আমি আমার কো-আর্টিস্ট ইন্দ্রনীলের কোনো ছবি দেখি নি। পরে অবশ্য ‘অটোগ্রাফ’ ছবিটি দেখি। অসম্ভব ভালো অভিনয় করেছেন সেখানে ইন্দ্রনীল। তার সঙ্গে আমি ‘চোরাবালি’-তে বেশ স্বাচ্ছন্দ্যেই অভিনয় করেছি। তার সঙ্গে কাজ করে আমি তৃপ্ত। ছবিতে আমাদের দু’জনার ক্যামেস্ট্রিটাও নাকি ছিল দারুণ মাননসই, এটা আমার কথা নয়।   এখন পর্যন্ত যারা এ ছবির রাফকাট দেখেছেন, তারাই আমাকে জানিয়েছেন।

আসছে ঈদে প্রথমবার রোমান্টিক-অ্যাকশন চরিত্রে নতুন এক জয়া আহসান দর্শকদের সামনে আসছেন, এ প্রসঙ্গে জয়া অনুভূতি জানতে চাইলে বললেন, আমিও আগ্রহের সঙ্গে অপেক্ষায় আছি। এ ছবিতে আমাকে দর্শক কীভাবে নেন, তা জানার জন্য এখন থেকেই বেশ কৌতুহল অনুভব করছি। আমাদের দেশে ঈদ হলো সবচেয়ে বড় উৎসব। এই উৎসবে ছবিটি মুক্তি পেলে ঈদের আনন্দ ও ছুটি উপভোগের পাশাপাশি দর্শক ছবিটি উপভোগ করবেন বলে আমার বিশ্বাস। আশা করছি, সব ধরনের দর্শকেরই চোরাবালি টিমের কাজটি ভালো লাগবে।   সিনেমা হলে টিকিট কেটে ছবিটি দেখার জন্য দর্শকের ভিড় দেখলে আরো বেশি ভালো লাগবে।
joya
‘চোরাবালি’ ছবিটির শুটিংয়ের পর পরই গত মাসে জয়া আহসান কলকাতার একটি ছবির শুটিং শেষ করেছেন। অরিন্দম শীল পরিচালিত এ ছবির নাম ‘আবর্ত’। এতে জয় আহসানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার সবচেয়ে প্রতিশ্র“তিশীল নায়ক আবীর চট্টোপাধ্যায়।

এ ছবিতে অভিনয় প্রসঙ্গে জয়া আহসান বললেন, কলকাতায় এখন অনেক মান সম্পন্ন ছবি তৈরি হচ্ছে। তেমনি সেখানকার মূলধারার একটি মানসম্পন্ন ছবি ‘আবর্ত’। ছবিটির গল্প আমার কাছে অসাধারণ মনে হয়েছে। এতে আমাকে দেখা যাবে এক এনজিও কর্মীর ভূমিকায় অভিনয় করতে।   ‘আবর্ত’ ছবিতে আমার চরিত্রের নাম চারু। খুবই সুন্দর একটি চরিত্র। আমার সঙ্গে সবসময় থাকেন বিবি চরিত্রের লকেট। ছবির আরেক নায়িকা হচ্ছেন রেশমী ঘোষ। ছবিটির শুটিংয়ের সময় লকেটজি, রেশমী আর আবীরের সঙ্গে আমার চমৎকার বন্ধুত্ব গড়ে উঠে। শুটিংয়ের পুরো সময়টা আমি দারুণ উপভোগ করেছি।

এবারের ঈদে বড়পর্দায়  নতুনরূপে জয়া আহসান আসলেও পথচলার প্রধান জায়গা ছোটপর্দাতেও তাকে দেখা যাবে। এ বিষয়ে তিনি বলেন, ঈদের জন্য বেশ কিছু নাটক আর টেলিফিল্মের অফার এসেছে। আমি এখনও যাচাই-বাছাইয়ের মধ্যে আছি। অভিনয়জীবনের এই পর্যায়ে পৌছে অভিনয় করার মতো কোনো কিছু না থাকলে সেই চরিত্রে কাজ করতে ইচ্ছে করে না। তবে হাতে আসা স্ক্রিপ্টের মধ্যে কয়েকটা অবশ্যই আমার ভালো লেগেছে। শিডিউল মেলাতে পারলে অবশ্যই আমি এই ঈদেও ছোটপর্দার দর্শকদের সামনে নতুন কিছু নিয়ে আসবো।


বাংলাদেশ সময় ০০৩৫, মে ০৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।