ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আইয়ুব বাচ্চুর জন্য অবসকিওরের উপহার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
আইয়ুব বাচ্চুর জন্য অবসকিওরের উপহার

প্রয়াত ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুকে নিয়ে গান তৈরি করেছে জনপ্রিয় ব্যান্ডদল অবসকিওর। গানের শিরোনাম ‘একটা ছিল গানের মানুষ’।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) স্পটিফাইসহ বেশ কয়েকটি প্ল্যাটফর্মে প্রকাশ হবে গানটি।

আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর তার পরিবারের তরফ থেকে বহুবার বলা হয়েছে জাদুঘর নির্মাণের কথা। গঠন করা হয়েছে আইয়ুব বাচ্চু ফাউন্ডেশন। এবার সেটার প্রথম পদক্ষেপ নিল ব্যান্ড অবসকিওর।

জানা যায়, ‘একটা ছিল গানের মানুষ’ গান থেকে আসা পুরো রেভিনিউ যাবে এবি ফাউন্ডেশনে। যা ব্যবহার করা হবে আইয়ুব বাচ্চু জাদুঘর তৈরিতে।

এ বিষয়ে অবসকিওরের গায়ক ও প্রধান সাইদ হাসান টিপু বলেন, আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনকে এ গানটি অবসকিওর উপহার হিসেবে দিয়েছে। এ গানটি সারা পৃথিবীর যেখানেই আপলোড হবে সেখান থেকে যতটুকু রেভিনিউ আসবে, পুরোটাই যাবে এবি ফাউন্ডেশনে। যেহেতু ফাউন্ডেশনের একটা জাদুঘর তৈরির ইচ্ছা আছে, সেটার প্রথম পদক্ষেপ আমরা নিলাম।

কবি অমিত গোস্বামীর লেখা ‘একটা ছিল গানের মানুষ’ গানের সুর করেছেন ভারতীয় সংগীত পরিচালক দূর্বাদল বিশ্বাস। সংগীতে আছেন অবসকিওরের সদস্যরা। এর আর্টওয়ার্ক তৈরি করেছেন আবু হাসান।

ইতোমধ্যে এবি পরিবারের সঙ্গে পুরো বিষয়টি আলোচনা করা হয়েছে বলে জানান সাইদ হাসান টিপু। আইয়ুব বাচ্চুর স্ত্রী ফেরদৌস আক্তার চন্দনা নিজে পুরো প্রক্রিয়ার সঙ্গে নানাভাবে যুক্ত আছেন। গানটি শুনে আপ্লুতও হয়েছেন চন্দনা।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।