ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

বিনোদন

আবারও সত্য ঘটনার সিনেমায় মিম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
আবারও সত্য ঘটনার সিনেমায় মিম

২০২২ সালে নিজেকে এক অনন্য অবস্থানে নিয়ে গিয়েছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় তারকা বিদ্যা সিনহা মিম। ‘পরাণ’ ও ‘দামাল’ সিনেমায় তার অনবদ্য অভিনয় এখনও তার ভক্তদের মনে দাগ কেটে রেখেছে।

বিশেষ করে বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের ছায়া অবলম্বনে নির্মিত পরাণ সিনেমায় তার অনন্যা চরিত্রটি দেশব্যাপী দারুণ আলোচিত ছিল। আবারও সত্য ঘটনা অবলম্বনে পর্দায় আসবেন এ অভিনেত্রী। তার এবারকার চরিত্রটি ইয়াসমিনের।

সিনেমার প্লট ২৮ বছর আগের। ১৯৯৫ সালের ২৪ আগস্ট দিনাজপুরে কিশোরী ইয়াসমিনকে ধর্ষণের পর হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত ছিলেন কয়েকজন পুলিশ সদস্য। তাদের বিরুদ্ধে আন্দোলন করেন দিনাজপুরের বিক্ষুব্ধ জনতার। তাদের ওপর নির্বিচারে গুলি চালায় পুলিশ, এতে নিহত হন সাতজন। এরপর থেকেই দিনাজপুরে পালিত হয়ে আসছে ‘ইয়াসমিন হত্যা দিবস’। সারা দেশে ২৪ আগস্ট পালিত হয় ‘নারী নির্যাতন প্রতিরোধ দিবস’।

ছবিটি পরিচালনা করবেন সুমন ধর। সিনেমার নাম ‘আমি ইয়াসমিন বলছি’। মিম সম্প্রতি এ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন।

এ ব্যাপারে মিম বলেন, এখন প্রচুর কাজের প্রস্তাব পাচ্ছি। কাজ হাতে নিতে চিন্তা-ভাবনা করছি। কয়েকমাস ধরেই সিনেমাটি নিয়ে কথা হচ্ছিল। পাণ্ডুলিপি পড়ে আমি আবেগ ধরে রাখতে পারিনি। ঘটনাটি হৃদয়স্পর্শী। সে জন্যই যুক্ত হলাম।

জানা গেছে, আগামী এপ্রিলে সিনেমাটি শুরু হতে পারে। গল্পের প্রয়োজনে এর অর্ধেক শুটিং হবে দিনাজপুরে। বাকি অর্ধেক ঢাকায়।

পরিচালক সুমন জানিয়েছেন, ইয়াসমিনের পরিবারের কাছ থেকে এ ব্যাপারে অনুমতি পেতে দুই বছর লেগেছে। সিনেমায় ইয়াসমিনকে দেখা গেলে মানুষ তাকে মনে করবে। এ বিষয়গুলো নিয়ে আলোচনার পর ইয়াসমিনের মা অনুমতি দেন। পরে চিত্রনাট্যের কাজ শুরু হয়।

পরাণের পাশাপাশি দামাল সিনেমায়ও দুর্দান্ত অভিনয় করেছেন মিম। এখন তিনি আছেন পশ্চিমবঙ্গের পুরুলিয়ায়। কাজ করছেন টলিউড মহাতারকা জিতের সঙ্গে ‘মানুষ’ নামে একটি সিনেমায়। এর পরিচালক সঞ্জয় সমদ্দার।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।