ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শুরুতে নার্ভাস থাকলেও শেষটা সুন্দর ছিল: মাহফুজ  

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
শুরুতে নার্ভাস থাকলেও শেষটা সুন্দর ছিল: মাহফুজ   চয়নিকা চৌধুরী, শবনম বুবলী ও মাহফুজ আহমেদ

দীর্ঘ ৮ বছর পর রূপালি পর্দায় ফিরছেন নন্দিত অভিনেতা মাহফুজ আহমেদ। নির্মাতা চয়নিকা চৌধুরীর দ্বিতীয় সিনেমা ‘প্রহেলিকা’র মাধ্যমে প্রথমবার জুটি বেঁধে কাজ করেছেন আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলীর সঙ্গে।

সিনেমাটির নির্মাণ কাজ শেষ হয়ে মুক্তির জন্য প্রস্তত। চলতি বছরই মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সিনেমার প্রচারণার অংশ হিসেবে প্রকাশ করা হয়েছে ‘প্রহেলিকা’র গান ‘মেঘের নৌকা’। রোববার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর অভিজাত এক ক্লাবে আয়োজন করা হয়ে সংবাদ সম্মেলনের। সেখানে উঠে আসে সিনেমার শুটিংয়ের নানা প্রসঙ্গ। এসময় সিনেমা সংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।

এসময় মাহফুজ আহমেদ বলেন, একাধিকবার মিটিং ও চিত্রনাট্য পড়ার পর এই সিনেমায় যুক্ত হওয়া। সবকিছু মিলিয়ে এতে অভিনয়ের জন্য অভিনেতা মাহফুজ আহমেদ নিজেকে বাধ্য করেছেন। কারণ, গল্পটা চমৎকার। যা পর্দায় সিনেমাটি দেখলে বুঝতে পারবেন।

অনেক দিন পর ক্যামব্যাক কেমন লাগছে? ছোট বেলায় যখন বার্ষিক পরীক্ষার সময় যে অবস্থা হতো এখনো সেই অবস্থা। বুবলী মহা প্রতিষ্ঠিত নায়িকা। আমার সঙ্গে আরো ছিলেন সেতু আজাদ, রাশেদ মামুন অপু, নাসির উদ্দিন খানের মতো অভিনেতারা। যারা এখন ওটিটি মাত করছে। আমার ভয়ের কারণ ছিল, ওদের সঙ্গে পাল্লা দিতে পারব কি না। কারণ, এটা তো সত্যি লম্বা সময় আমি ক্যামেরার বাইরে।  

শুটিংয়ের শুরুর দিনের কথা উল্লেখ করে এই অভিনেতা বলেন, প্রথম দৃশ্য করেছিলাম বুবলীর সঙ্গে। আমি সত্যিই সেদিন নার্ভাস ছিলাম। তবে এটাও ভরসা ছিল, সাঁতার একবার শিখলে সেটা তো আর ভুলে যাওয়ার কথা নয়। এরপর একটি দৃশ্য করছি, আর মনিটরে গিয়ে দেখছি। দেখলাম, না হচ্ছে! চরিত্র থেকে বের হতে অনেক সময় লেগে যায়।

যোগ করে তিনি আরো বলেন, প্রথম দৃশ্যে জড়তা ছিল। অনেক দিন পর ক্যামেরার সামনে আসা। সেটা অন্য কেউ হলেও হতো। দীর্ঘদিন পেশাদার অভিনেতা ছিলাম, আছি, থাকব। শুরুতে নার্ভাস থাকলেও শেষটা সুন্দর হয়। কেউ-ই তখন নার্ভাস থাকে না। আমার পরিচালক যেভাবে ভেবেছেন, দেখতে চেয়েছেন সেভাবে করতে সর্বোচ্চ চেষ্টা করেছি। বাকিটা দর্শক পর্দায় দেখবেন।

শুটিং শেষ হলেও মনা চরিত্রের মধ্যেই অনেক দিন ছিলেন মাহফুজ আহমেদ। সে কথা জানিয়ে তিনি বলেন, আমি শুটিং শেষ করার পরদিন দেশের বাইরে চলে যাই। কারণ, আমি মনা রোগে আক্রান্ত হয়েছিলাম। সেটি থেকে বের হতেই দেশ ছাড়ি। আশা করছি, সিনেমাটি মুক্তির পর সেটা আপনারাও অনুভব করবেন।

বর্তমানে বিনোদনের অন্যতম মাধ্যম ওটিটি প্ল্যাটফর্ম বেশ রাজত্ব করছে। সে কথা উল্লেখ করে তিনি বলেন, ওটিটি একটি জায়গা তৈরি করে দিয়েছে। সেখানে সুপারস্টার বলে কিছু নেই। সেখানে ভালো অভিনেতারাই টিকে থাকতে পারবে। যিনি ভালো ভাবে চরিত্র নির্মাণ করেন তিনিই সুপারস্টার।

এদিকে, অনুষ্ঠানে প্রকাশিত ‘প্রহেলিকা’ সিনেমার গানের শিরোনাম ‘মেঘের নৌকা’। আসিফ ইকবালের কথায় এটি গেয়েছেন ইমরান ও কোনাল। আর পর্দায় সেই গানে ঠোঁট মিলিয়েছেন মাহফুজ আহমেদ ও শবনম বুবলী। সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পান্থ শাহরিয়ার।

‘প্রহেলিকা’ সিনেমার শুটিং শুরু হয় ২০২২ সালের ২ নভেম্বর সিলেটে। একটানা কাজ করে একই বছরের ২২ ডিসেম্বর সিনেমাটির দৃশ্য ধারণ শেষ হয়।  

উল্লেখ্য, সর্বশেষ মাহফুজ অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘জিরো ডিগ্রি’। এটি ২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।