ঢাকা, রবিবার, ১২ চৈত্র ১৪২৯, ২৬ মার্চ ২০২৩, ০৩ রমজান ১৪৪৪

বিনোদন

শাকিবের ‘একগুচ্ছ’ সিনেমা নির্মাণে অনিশ্চয়তা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
শাকিবের ‘একগুচ্ছ’ সিনেমা নির্মাণে অনিশ্চয়তা! শাকিব খান

দীর্ঘ ৯ মাস যুক্তরাষ্ট্রে থাকার পর ২০২২ সালের আগস্টে দেশে ফেরেন শাকিব খান। ফিরেই বেশ কয়েকটি নতুন সিনেমার কথা জানিয়েছিলেন তিনি।

তবে সেসব সিনেমা এখনো শুটিং ফ্লোরে গড়ায়নি।

আদৌ সিনেমাগুলোর কাজ শুরু হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। এরমধ্যেই শাকিব ভক্তদের জন্য এলো দুঃসংবাদ। ঘোষণাতেই শেষ ‘প্রেমিক’। আর হচ্ছে না সিনেমাটি।

যৌথভাবে ‘প্রেমিক’ প্রযোজনা করার কথা ছিল বিগ স্ক্রিন ও এসকে ফিল্মস’র। তবে বিগ স্ক্রিনের কর্ণধার জানিয়েছেন, ‘প্রেমিক’ নামে আর কোনো সিনেমা হচ্ছে না। পরিচালক হিসেবে রায়হান রাফিকেও রাখছেন না।

তবে রাফি বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, প্রেমিকের গল্প তো আমার। আমার গল্পে আমাকে বাদ দেওয়ার কিছু তো নেই। আমার শিডিউল না থাকার কারণেই এই সিনেমা পেছানো হয়েছে। এখন প্রযোজক যদি সিনেমাটিতে ইনভেস্ট না করেন তাহলে আমার কিছু করার নেই।

এদিকে, শাকিব খান তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে চার বছর আগে চারটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। এগুলো হচ্ছে কাজী হায়াতের ‘বীর’, বদিউল আলম খোকনের ‘ফাইটার’, মালেক আফসারির ‘পাসওয়ার্ড ২’ ও হিমেল আশরাফের ‘প্রিয়তমা’। এর মধ্যে একমাত্র ‘বীর’ আলোর মুখ দেখেছে। বাকি সিনেমাগুলো ঘোষণাতেই সীমাবদ্ধ রয়েছে।

গেল বছরেও একাধিক সিনেমার ঘোষণা দিয়েছিলেন শাকিব খান। গেল বারের মতো এবারো শুধু ঘোষণাতেই সীমাবদ্ধ থাকছে শাকিবের অন্তত দুটি সিনেমা। সেই তালিকায় আছে ‘রাজকুমার’ ও ‘প্রেমিক’ সিনেমা।  

নিজের ৪৩তম জন্মদিনে ‘রাজকুমার’ সিনেমার ঘোষণা দেন শাকিব। তার বিপরীতে এই সিনেমার নায়িকা মার্কিন নবাগত অভিনেত্রী কোর্টনি কফি। তরুণ পরিচালক হিমেল আশরাফের পরিচালনায় সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা ছিল গেল বছরের জুলাইয়ে। কিন্তু এখনো সিনেমাটির খবর নেই।  

তবে সূত্রের খবর, সিনেমাটি আর হচ্ছে না! একই সময়ের ঘোষিত শাকিবের নিজের প্রযোজিত ‘শের খান’ সিনেমাটিও ঘোষণাতেই আটকে আছে।

অন্যদিকে, ২০২১-২২ অর্থবছরে ‘মায়া’ সিনেমার জন্য ৬৫ লাখ সরকারি অনুদান পায় শাকিব। একই অর্থ বছরে তার প্রাক্তন স্ত্রী অপু বিশ্বাসও সরকারি অনুদান পায়। ‘লাল শাড়ি’ সিনেমার জন্য অপু বিশ্বাস পেয়েছেন ৬৫ লাখ টাকা। বন্ধন বিশ্বাস পরিচালিত সিনেমাটি মুক্তির জন্য প্রস্তুত। আসছে রোজার ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে। তবে শাকিব খানের সিনেমাটি এখনো শুটিং ফ্লোরেই গড়ায়নি।

২০২২ সালে শাকিব দেশে ফেরার পর ‘সত্তা’ সিনেমার পর নির্মাতা হাসিবুর রেজা কল্লোল তার নতুন সিনেমা ‘কবি’ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। এতে অভিনয় করার কথা জানান ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানের। একই বছরের মার্চে সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা ছিল। এমন ঘোষণার কয়েক মাস যেতেই জানা যায় সিনেমাটি আর হচ্ছে না।

দীর্ঘদিন ধরেই প্রেক্ষাগৃহে নেই শাকিব খান। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘গলুই’ প্রেক্ষাগৃহে সেভাবে দর্শক টানতে পারেনি। এরপর নতুন-নতুন সিনেমার খবরে শাকিব বেশ সরব থাকলেও সেগুলো নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। কিন্তু শাকিব খানের নতুন সিনেমার জন্য মুখিয়ে আছেন তার ভক্ত-অনুরাগীরা।

সম্প্রতি দুবাই-যুক্তরাষ্ট্র ঘুরে দেশে ফিরেছেন শাকিব। দেশে ফেরার একদিন পরই এলো ‘প্রেমিক’ না হওয়ার ঘোষণা।  শাকিব খান অভিনীত মুক্তির অপেক্ষায় আছে ‘লিডার: আমিই বাংলাদেশ’, ‘আগুন’ ও ‘অন্তরাত্মা’। সিনেমা তিনটি রোজার ঈদে মুক্তি পাওয়ার কথা শোনা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa