ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

বিনোদন

অনুপ্রেরণার বাণী নিয়ে একদল নৃত্যশিল্পীর পথনৃত্য

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
অনুপ্রেরণার বাণী নিয়ে একদল নৃত্যশিল্পীর পথনৃত্য

রাজধানীর মহাখালী ব্র্যাক বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের এক সুন্দর ও কর্মব্যস্ত দুপুর। শিক্ষার্থীরা কেউ ঘুরে বেড়াচ্ছে, কেউ বা আবার রাস্তা পার হচ্ছে ক্লাস ধরতে।

আর আশেপাশের সবাই যে যার গন্তব্যে ছুটছে। কিন্তু হঠাৎ একটি বিষয় সবার নজর কেড়ে নিল। অনুপ্রেরণার বাণী নিয়ে রঙিন ধোঁয়া উড়িয়ে ছুটে আসে একদল নৃত্যশিল্পী, অনুষ্ঠিত হয় অসাধারণ এক ফ্ল্যাশমব বা পথনৃত্য।

অনুষ্ঠিত হতে যাওয়া ‘হোপ ফেস্টিভ্যাল’র আগমনী বার্তা দিতেই এই আয়োজন। এই নৃত্য পরিবেশন করেছেন নৃত্যশিল্পী প্রান্তিক দেব ও তার দল।

বৃহস্পতিবার (২৬শে জানুয়ারি) দুপুর ১২টায় নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে এবং শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় তেজগাঁও আড়ং ফ্ল্যাগশিপ স্টোর প্রাঙ্গণে আয়োজিত হবে আরো দুটো পথনৃত্য।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ছাত্র প্রান্তিক দেব নেতৃত্ব দিয়েছেন এই পথনৃত্যের। উপমহাদেশের অন্যতম শাস্ত্রীয় নৃত্যধারা ভরতনাট্যমে প্রশিক্ষিত এই শিল্পী নৃত্যশিক্ষা করেছেন প্রখ্যাত নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হিরুর কাছে।

তরুণ প্রজন্মের মাঝে আশা ও অনুপ্রেরণার জাগরণ হোপ ফেস্টিফ্যালের লক্ষ্য। হৃদয়ে বাংলাদেশ, সম্ভাবনার শক্তি, ও যে পৃথিবী আমরা গড়তে চাই- এই তিনটি প্রতিপাদ্যকে সামনে রেখে সাজানো হয়েছে তিন দিনের অনুষ্ঠানমালা। শিক্ষা, অর্থনৈতিক ক্ষমতায়ন, লিঙ্গ সমতা, জলবায়ু পরিবর্তন, ও মানসিক স্বাস্থ্য এই পাঁচটি বিষয়ের ওপর বিশেষ আলোকপাত করা হবে এই অনুষ্ঠানমালায়।

হোপ ফেস্টিভ্যালের প্রথম দিনের প্রতিপাদ্য- হৃদয়ে বাংলাদেশ। আগামী ৯ ফেব্রুয়ারি বিকাল ৫টায় থেকে উৎসব শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa