ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পহেলা বৈশাখে ওয়ার্ল্ড প্রিমিয়ার ‘উত্তরের সুর’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১২
পহেলা বৈশাখে ওয়ার্ল্ড প্রিমিয়ার ‘উত্তরের সুর’

পহেলা বৈশাখে উপলক্ষে চ্যানেল আইতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় নির্মিত শাহনেওয়াজ কাকলীর ছবি ‘উত্তরের সুর’। এ ছবিতে অভিনয় করেছেন লুসি, পল, শিশুশিল্পী মেঘলা এবং রংপুর থিয়েটারের সঙ্গে সংশ্লিষ্ট গুণী নাট্যজনরা।



ছোট পর্দার সুপরিচিত নির্মাতা শাহনেওয়াজ কাকলী এ ছবির মাধ্যমেই প্রথমবারের মত বড় পর্দার নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করেছেন। এ ছবির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনার গুরু দায়িত্ব পালন করেছেন শাহনেওয়াজ কাকলী নিজেই। রংপুরের বিভিন্ন লোকেশনে ডিজিটাল ফরমেটে ছবিটি চিত্রায়িত হয়েছে।

‘উত্তরের সুর’ ছবির কাহিনীতে গ্রাম বাংলার মানুষের জীবন যাত্রার চিত্র ফুটিয়ে তুলেছেন পরিচালক কাকলী। ছবির গল্পে দেখা যায় একজন গায়েনের জীবনচিত্র। গান পাগল চাঁন মিয়া তার মেয়ে আয়শাকে সঙ্গে নিয়ে দিন-রাত কাটায় পথে-ঘাটে। নানারকম মানুষের সঙ্গে তার চেনাজানা হয়। গায়েনের জীবনে ঘটা টুকরো টুকরো ঘটনা নিয়েই এগিয়ে যায় ছবির গল্প।

রংপুরের স্থানীয় ভাষায় নির্মিত হয়েছে ছবিটি। এ ছবিতে সেখানকার আঞ্চলিক ভাষায় নির্মিত ভাওয়াইয়া চারটি গানও ব্যবহার করা হয়েছে। ছবিটির মূল চরিত্র ছাড়া বাকিরা সব অপরিচিত মুখ দেখা যাবে। এরা রংপুরের স্থানীয় থিয়েটার কর্মী। ছবির চরিত্রে চাহিদা অনুযায়ী অভিনয় শিল্পীদের নিয়ে কাজ করেছেন বলে জানিয়েছেন পরিচালক।

‘উত্তরের সুর’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার প্রচার হবে ১৪ এপ্রিল শনিবার বেলা ২টা ৪০মিনিটে চ্যানেল আইয়ের পর্দায়।

বাংলাদেশ সময় ১৮৫০, এপ্রিল ১২, ২০১২

সম্পাদনা : অনন্যা আশরাফ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।