ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

লক্ষ্মীপুরে তিন ইউপি নির্বাচনের প্রচারণা শেষ, ভোট কাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
লক্ষ্মীপুরে তিন ইউপি নির্বাচনের প্রচারণা শেষ, ভোট কাল

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৭ জুলাই (বুধবার) অনুষ্ঠিত হবে। নির্বাচনে রামগতি উপজেলার বড়খেরী ও বিচ্ছিন্ন দ্বীপ চর আবদুল্লাহ ইউনিয়ন এবং সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন এবং সদস্য পদে ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

 

নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা শেষ হয়েছে সোমবার (২৫ জুলাই) মধ্যরাতে। নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থী এবং তাদের কর্মী সমর্থকরা ভোটারদের কাছ গিয়ে ভোট প্রার্থনা করছেন। প্রচারণার শেষদিনে জমে উঠেছে নির্বাচনী এলাকাগুলো। তবে নির্বাচনী এলাকার কোথাও কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর পাওয়া যায়নি।  

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রামগতির চর আবদুল্লাহ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়েছেন মো. কামাল উদ্দিন। স্বতন্ত্র হিসেবে আনারস প্রতীকে প্রার্থী হয়েছেন মো. বেলাল হোসেন। এ ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থী ৭ জন এবং সাধারণ সদস্য প্রার্থী ২০ জন। ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬ হাজার ৯৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৪৩৪ এবং নারী ভোটার সংখ্যা ৩ হাজার ৫০৩ জন। মোট ৯ টি ভোট কেন্দ্রের মধ্যে অস্থায়ী কেন্দ্র ৩ টি।  

বড়খেরী ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ২ জন। তাদের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী মো. হাসান মাকসুদ মিজান। স্বতন্ত্র হিসেবে চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন মো. আবদুল খালেক মাসুদ। এ ইউনিয়নে একটি অস্থায়ী ভোট কেন্দ্রসহ ৯ টি ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ১১ হাজার ৩৬১ জন। এরমধ্যে পুরুষ ৫ হাজার ৮৫৯ এবং নারী ভোটার ৫ হাজার ৫০২ জন।  

অন্যদিকে, দিঘলী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন সালাউদ্দিন চৌধুরী জাবেদ। স্বতন্ত্র হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে মাঠে আছেন মো. আলতাফ হোসেন। এ ইউনিয়নে ১০ টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৯৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ১৯৪ এবং নারী ভোটার ৯ হাজার ৭৬৩ জন।  

জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বলেন, ৩ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। সদর উপজেলার দিঘলী ও রামগতি উপজেলার বড়খেরী ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে এবং চর আবদুল্লাহ ইউনিয়নে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

মঙ্গলবার (২৬ জুলাই) নির্বাচনী এলাকাগুলোতে ভোটগ্রহণের সরঞ্জাম বিতরণ করা হবে।  

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa