ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

নির্বাচন

বকশীগঞ্জে ১৩৩ জন ভোটার উধাও!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
বকশীগঞ্জে ১৩৩ জন ভোটার উধাও!

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে নিলক্ষিয়া ইউনিয়নের দাড়িয়াপাড়া ভোট কেন্দ্রের ১৩৩ জন ভোটার চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে ভোট দিয়ে মহিলা ইউপি সদস্যকে ভোট না দিয়েই উধাও হয়েছে।

৫ জানুয়ারি নির্বাচনে বকশীগঞ্জের নিলক্ষিয়া ইউনিয়নের দাড়িয়াপাড়া ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৩৫৬ জন। এসব ভোটারদের মধ্যে এর মধ্যে ৭ জন চেয়ারম্যান প্রার্থীদের ভোট দেন ১ হাজার ২৫৮ জন ভোটার। এর মধ্যে ৯টি ভোট বাতিল করা হয়।

পরে ৫ জন ইউপি সদস্য পদে ১ হাজার ২১০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এখানে ৪৮জন ভোটার কম দেখানো হয়।

এরপর সংরক্ষিত মহিলা সদস্যা পদে ৪ জন প্রার্থীর অনুকুলে ১ হাজার ১২৫জন ভোটার উপস্থিত দেখানো হয়।

সাধারনত কোন নির্বাচনে একজন ভোটার নির্বাচনে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত সদস্যপদে ৩টি ভোট দেওয়ার কথা থাকলেও অস্বাভাবিক ভাবে সংরক্ষিত মহিলা সদস্যা পদে ১৩৩টি ও সাধারণ সদস্য পদের চেয়ে ৪৮টি ভোট বেশি দেওয়া চেয়ারম্যান পদে।

ফলাফলে দেখা যায়, সংরক্ষিত সদস্য পদের চেয়ে ১৩৩ জন ভোটার চেয়ারম্যান পদে বেশি ভোট দিয়ে সংরক্ষিত সদস্যদের ভোট না দিয়েই উধাও হয়েছে।

এ বিষয়ে স্থানীয়রা জানান, আওয়ামী লীগের প্রার্থী প্রভাব দিয়ে জোড় করে চেয়ারম্যান পদে সীল মেরে নেয়। এ সময় সংরক্ষিত সদস্য প্রার্থীদের বাঁধার মুখে তারা অন্য কোন ভাবে সীল না মারার কারণে এই অবস্থা দাঁড়িয়েছে।

এদিকে ৪৮টি ভোট নিয়ে দুই সাধারণ সদস্য প্রার্থীর মধ্যে জয়-পরাজয় বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ভোটগুলো অবৈধ, এসব ভোট বাতিল করে সুষ্ঠুভাবে গণনা করে ফলাফল পুনঃ নির্ধারণ করাও দাবী জানিয়েছে স্থানীয়রা।

এ বিষয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আশরাফুল ইসলাম রিয়েল বাংলানিউজে জানান, বিষয়টি আমি জানিনা, এমন হলে তা খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa