ঢাকা, মঙ্গলবার, ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

নির্বাচন

হবিগঞ্জ পৌরসভার মেয়র সেলিম, ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
হবিগঞ্জ পৌরসভার মেয়র সেলিম, ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

হবিগঞ্জ: হবিগঞ্জ পৌরসভায় মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র মিজানুর রহমানের চেয়ে ২ হাজার ৩৩২ ভোট বেশি পেয়ে তিনি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম রোববার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আতাউর রহমান সেলিমকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। তিনি নৌকা প্রতীকে ১৩ হাজার ৩২২ ভোট পেয়েছেন।

ফলাফল পর্যবেক্ষণে জানা গেছে, নির্বাচিত প্রার্থীর নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. মিজানুর রহমান ১০ হাজার ৯৯০, বিএনপি মনোনীত এনামুল হক সেলিম ধানের শীষে ৩ হাজার ২৪২, ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী শামছুল হুদা হাতপাখা প্রতীকে ৫৭৯, স্বতন্ত্র প্রার্থী গাজী পারভেজ হাসান জগ প্রতীকে ১৬৫ ও মোবাইল ফোন প্রতীক নিয়ে বশিরুল ইসলাম কাউছার পেয়েছেন ১৮১ ভোট।

নির্বাচনে এনামুল হক সেলিম, শামছুল হুদা, গাজী পারভেজ ও বশিরুল আলম কাউছার কাস্টিং ভোটের আট ভাগের একভাগও পাননি। সে হিসেবে তার জামানাত বাজেয়াপ্ত হবে।

ফলাফলে নয়টি ওয়ার্ডের সাধারণ আসনে নয়জন কাউন্সিলর এবং তিনটি সংরক্ষিত আসনের তিনজন নারী কাউন্সিলরকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa