ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

নির্বাচন

পৌরসভা নির্বাচন: আখাউড়ায় প্রকাশ্যে ইভিএমের ভোট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
পৌরসভা নির্বাচন: আখাউড়ায় প্রকাশ্যে ইভিএমের ভোট গোপন কক্ষের বাইরে ইভিএম মেশিন।

ব্রাহ্মণবাড়িয়া: প্রথম ইভিএমের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণ চলছে।  

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইতোমধ্যে কেন্দ্রগুলোতে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে ভিড় করছেন।  

সকাল সাড়ে ৯টার দিকে আখাউড়া রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের একটি কেন্দ্রে গিয়ে দেখা যায়, নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর লোকজন ইভিএম মেশিন গোপন কক্ষের বাইরে রেখে প্রকাশ্যে ভোট দিচ্ছেন।  

এ ব্যাপারে জানতে চাইলে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল কুদ্দস বলেন, আমি শোনার পর ইভিএম মেশিনটি ভেতরে রেখে আসি। সার্বিক পরিস্থিতি বর্তমানে ভাল আছে।

আখাউড়া উপজেলা সহকারী নির্বাচন অফিসার জহিরুল আলম বলেন, পৌরসভায় মোট ১১টি ভোটকেন্দ্রে ১১ জন প্রিজাইডিং অফিসারের পাশাপাশি ৮২ জন সহকারী প্রিজাইডং অফিসার এবং ১৬৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবিসহ সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।  

নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন ও সংরক্ষিত কাউন্সিলর ১০ জনসহ ৫৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আখাউড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ২৮ হাজার ৯০৫ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২৩০ জন ও নারী ভোটার ১৪ হাজার ৬৭৫ জন।  

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa