ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

‘ক্ষমতাসীন দলের প্রার্থীদের কৌশলে জিতিয়ে দিচ্ছে ইসি’

... | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
‘ক্ষমতাসীন দলের প্রার্থীদের কৌশলে জিতিয়ে দিচ্ছে ইসি’

বরিশাল: যতো ধরনের কৌশল অবলম্বন করা দরকার তার সব করে ক্ষমতাসীন দলের প্রার্থীদের জয়ী করে দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টায় নগরীর সদর রোডে বিএনপির দলীয় কার্যালয়ে বিএনপির বরিশাল বিভাগীয় মনিটরিং সেলের সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়েছে।



সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির বরিশাল বিভাগীয় মনিটরিং সেলের আহ্বায়ক সেলিনা রহমান, সদস্য সচিব অ্যাড. মজিবর রহমান সরোয়ার, বরিশাল দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন, বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ প্রমুখ।

সেলিনা রহমান বলেন, বরিশাল বিভাগীয় মনিটরিং সেলের আহ্বায়ক হিসেবে আমি ও মজিবর রহমান সরোয়ারসহ অন্য সদস্যরা সকাল ৮টা থেকে বিভিন্ন এলাকার তথ্য পেতে থাকি। কোথাও আমাদের এজেন্টদের ভোট কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি, কোথাও গত রাতেই (২৯ ডিসেম্বর) নৌকা প্রতীকে সিল মেরে ব্যালট বাক্সে আগাম ভোট ভরে রাখা হয়েছে, কোথাও প্রকাশ্যে মেয়র প্রার্থীর ব্যালটটি ভোটারের কাছ থেকে ছিনিয়ে নিয়ে নৌকা প্রতীকে সিল মারা হয়েছে। নির্বাচনে কর্তব্যরত পুলিশ প্রশাসনের পাশাপাশি পুলিং অফিসার ও প্রিজাইডিং অফিসারও  নৌকা প্রতীকে সিল মেরেছে।

তিনি বলেন, আমি সকাল সোয়া ৮টায় মেহেন্দিগঞ্জ পৌরসভায় দায়িত্বরত ম্যাজিস্ট্রেট রায়হান আখতারকে ১,২ ও ৭ নং ওয়ার্ডে পুলিং এজেন্টদের বের করে দেওয়ার বিষয়ে অবহিত করলে তিনি কোনো ব্যবস্থা নেননি। প্রশাসনের সহায়তায় সব কেন্দ্র থেকে আমাদের প্রার্থীর পুলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

বরিশালের ১৭টি পৌরসভার ভোটে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ধরে তিনি বলেন, এই সরকারের অধীনে এবং এই পদলেহনকারী ও অযোগ্য নির্বাচন কমিশনের মাধ্যম কোনো নির্বাচনই যে সুষ্ঠু হতে পারে না তা ইতিমধ্যেই প্রমাণিত।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।