ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন

বাগেরহাটে ৪৬ ভাগ ভোটগ্রহণ সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
বাগেরহাটে ৪৬ ভাগ ভোটগ্রহণ সম্পন্ন

বাগেরহাট: বাগেরহাট পৌরসভার ১৫টি কেন্দ্রে ৪৬ ভাগ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুর ১টা পর্যন্ত কেন্দ্রগুলো থেকে পাওয়া সর্বেশেষ তথ্য অনুযায়ী ভোটগ্রহণের এ তথ্য জানা গেছে।

এর আগে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

বাগেরহাট পৌরসভার রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মামুন-উল-হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, শন্তিপূর্ণ পরিবেশে সব কেন্দ্রে নিরবচ্ছিন্ন ভাবে ১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। কিছু বিচ্ছিন্ন অভিযোগ থাকলেও সুষ্ঠু পরিবেশে ভোট দিচ্ছেন সাধারণ ভোটাররা।

বাগেরহাট পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন চারজন। এরা হলেন-আওয়ামী লীগ প্রার্থী খান হাবিবুর রহমান (নৌকা প্রতীক), বিএনপি প্রার্থী আবুল কালাম মো. আব্দুল হাই (ধানের শীষ), স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থী মীনা হাসিবুল হাসান (মোবাইল ফোন) ও জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী মির্জা আলী হাসান খোকন (লাঙল)। এ পৌরসভায় জাতীয় পার্টির প্রার্থী আগেই নৌকায় সমর্থন জানিয়ে সরে দাঁড়াবার ঘোষণা দিয়েছেন।

এছাড়া বাগেরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১০ জন।   
এ পৌরসভায় মোট ভোটার ৩৪ হাজার ২০৩ জন। এদের মধ্যে নারী ১৭ হাজার ৪২৫ জন ও পুরুষ ১৬ হাজার ৭৭৮। ১৫টি ভোটকেন্দ্রে ভোট কক্ষ রয়েছে ১১০টি। এ পৌরসভায় একটি বাদে ১৪টি ভোট কেন্দ্রই ঝুঁকিপূণ।

সরেজমিন দেখা গেছে, সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের লম্বা লাইন থাকলেও দুপুর থেকে ভোটার উপস্থিতি কমে গেছে।

আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী হাসিবুল হাসান বিভিন্ন স্থানে তার কর্মী সমর্থকদের ওপর হামলা, ভয়-ভীতি প্রদর্শন ও পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেছেন।

তবে আওয়ামী লীগ প্রার্থী খান হাবিবুর রহমান এ অভিযোগ অস্বীকার করে বলেছেন, শান্তিপূ্র্ণ ভোট হচ্ছে। পরাজয় জেনে তিনি মিথ্যা অভিযোগ করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।