ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

নির্বাচন

সীমান্তঘেঁষা হাকিমপুরে শান্তিপূর্ণ ভোট চলছে

হিলি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
সীমান্তঘেঁষা হাকিমপুরে শান্তিপূর্ণ ভোট চলছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হিলি (দিনাজপুর): দিনাজপুরের সীমান্তঘেঁষা হাকিমপুর পৌরসভার নির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে।

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটকেন্দ্রগুলো চালু হওয়ার পর সারিবদ্ধভাবে ভোট দিচ্ছেন ভোটাররা।

ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোটগ্রহণের শুরুতে সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রগুলোতে তা বাড়তে থাকে। তবে এখন পর্যন্ত পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে প্রায় সব ভোটকেন্দ্রেই।

সকালে উপজেলার বাংলাহিলি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বাংলাহিলি ২ সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাকিমপুর ডিগ্রি কলেজ, বাংলাহিলি পাইলট উচ্চ বিদ্যালয়, বাসুদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, দুপুর ১২টা পর্যন্ত ৩৫ শতাংশ ভোট পড়েছে।

উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, হাকিমপুর পৌরসভায় সর্বমোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৪৮৮। এরমধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ১৯৫ ও নারী ভোটার ৯ হাজার ২৯৩ জন।

পৌরসভার নয়টি ওয়ার্ডের ১২টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৩০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হাকিমপুর উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজাহারুল ইসলাম জানান, সকাল থেকে পৌরসভার প্রতিটি ভোট কেন্দ্রে শান্তিপ‍ূর্ণ ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নিরাপত্তার দায়িত্বে ৠাব, বিজিবি, পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।