ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

নির্বাচন

বিএনপি প্রার্থীদের ভোট বর্জন বাড়ছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
বিএনপি প্রার্থীদের ভোট বর্জন বাড়ছে

ঢাকা: বিএনপির হাই কমান্ড ভোট বর্জন না করার ঘোষণা দিয়ে শেষ পর্যন্ত নির্বাচনে থাকার প্রত্যয় ব্যক্ত করলেও দলটির মেয়র প্রার্থীরা একের পর এক সরে দাঁড়াচ্ছেন। এরই মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে ভোটযুদ্ধে নামা বিএনপি মনোনীত অন্তত ৭ জন প্রার্থী নির্বাচন বর্জন করেছেন বলে খবর পাওয়া গেছে।



ভোটকেন্দ্র দখল ও জাল ভোট দেওয়ার প্রতিবাদে ভোট বর্জন করেছেন সন্দ্বীপ পৌরসভা নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আজমত উল্লাহ বাহাদুর ও রাঙুনিয়ার বিএনপি প্রার্থী মো. হেলাল উদ্দিন খান।

কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন মধুপুর পৌরসভার বিএনপি মনোনীত প্রার্থী সরকার শহীদুল ইসলাম শহীদ।

এর আগে ভোট শুরুর এক ঘণ্টার মাথায় ব্যাপক কারচুরির অভিযোগ তুলে ভোট বর্জন করেন নড়াইলের কালিয়া পৌরসভার বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ওয়াহিদুজ্জামান মিলু।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় নির্বাচন  বর্জন করেন বিএনপির বিদ্রোহী প্রার্থী মনতাজ মিঞা।

এছাড়া শাহজাদপুর পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী ভিপি আব্দুর রহিম নির্বাচন বর্জন করেন। অনিয়মের অভিযোগে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী আনোয়ার হোসেন হাওলাদার নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।
লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী এ বি এম জিলানী সাংবাদিকদের ডেকে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।
নির্বাচনী এজেন্টদের মারধর ও ভোটারদের জোর করে ভোট দিতে বাধ্য করার অভিযোগে রাজবাড়ির পাংশা পৌরসভায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী চাঁদ আলী খানও ভোট বর্জন করেছেন।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এমআইএস/জেডএম


** বরগুনায় আ’লীগ প্রার্থীর ভোট বর্জন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।