ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

গণতন্ত্র ‍পুনরুদ্ধারে নির্বাচনে যাচ্ছে বিএনপি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
গণতন্ত্র ‍পুনরুদ্ধারে নির্বাচনে যাচ্ছে বিএনপি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রতিকূল পরিস্থিতিতে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের অংশ হিসেবে পৌরসভা নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি।

রোববার (৬ ডিসেম্বর) সকালে রাজধানীর নয়া পল্টনে দলের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন।



তিনি আরও বলেন, বিরোধী জোটের নেতাকর্মী অনেকে এখনও জেলে রয়েছেন। নেতাকর্মীদের বিরুদ্ধে ধর-পাকড় অভিযান অব্যাহত রাখা হয়েছে, অনেকের বিরুদ্ধে একাধিক মামলা দেওয়া হয়েছে। এই প্রতিকূল অবস্থার মধ্যে নির্বাচনে অংশ নেওয়ার কারণ হলো গণতন্ত্র পুনরুদ্ধার।

বিএনপি একটি বড় রাজনৈতিক দল। এই দলের হাজারও নেতাকর্মী এবং সমর্থক রয়েছে। গ্রেফতার করে সরকার লাভবান হতে পারবে না, যোগ করেন ফখরুল।

নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে কাজ করছে না-এমন অভিযোগ তুলে ফখরুল বলেন, এই সরকারের অধীনে অতীতেও নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে কাজ করেনি, এবারও করছে না। মুখে নিরপেক্ষতার কথা বললেও, নির্বাচনী বিধি মানছে না ইসি। একটি দলের হয়ে অনেক জায়গায় বিএনপির প্রার্থীদের হয়রানি করা হচ্ছে।

মির্জা ফখরুল আশাবাদ ব্যক্ত করেন, এত প্রতিকূল অবস্থার মধ্যেও যদি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়, মানুষ ভোট দিতে পারে-বিএনপি জয় লাভ করবে।

বিএনপি একটি সন্ত্রাসী দল-আওয়ামী লীগের এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ যা বলে, নিজেদের সুবিধার জন্য বলে।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৫ আপডেট সময়: ১৩২১ ঘণ্টা.
এমএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।