ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

বিএনপির প্রত্যয়নপত্র বিতরণ শেষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
বিএনপির প্রত্যয়নপত্র বিতরণ শেষ

ঢাকা: আসন্ন পৌর নির্বাচনে দল মনোনীত মেয়রপ্রার্থীদের মধ্যে প্রত্যয়নপত্র বিতরণ শেষ করেছে বিএনপি।
 
বুধবার (০২ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার‌্যালয়ে এ প্রত্যয়নপত্র বিতরণ শেষ হয়।


 
মঙ্গলবার (০১ ডিসেম্বর) রাত থেকে শুরু হওয়া এ প্রত্যয়ন বিতরণ ৮ ঘণ্টা বিরতি দিয়ে বুধবার (০২ ডিসেম্বর) দুপুর সোয়া ২টায় ফের শুরু হয়।
 
বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন বুধবার দুপুর সোয়া ২টায় জামালপুরের তিন মেয়রপ্রার্থীর হাতে প্রত্যয়নপত্র তুলে দিয়ে দ্বিতীয় দিনের মতো প্রত্যয়নপত্র বিতরণ শুরু করনে। রাত ৮টা পর‌্যন্ত টানা বিতরণ চলে গুলশান কার‌্যালয়ে।
 
প্রত্যয়নপত্র বিতরণের সময় দলের যুগ্ম মহাসচিব পৌর নির্বাচনে দলের পক্ষে প্রত্যয়নকারী বিএনপির যুগ্ম মহাসচিব মোহম্মদ শাহজাহান, সহ-প্রচার সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আযাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, শামীমুর রহমান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।
 
এদিকে প্রত্যয়নপত্র বিতরণ উপলক্ষে বুধবার সারাদিন গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার‌্যালয়ে মেয়রপ্রার্থী, দলীয় নেতা-কর্মী, সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের ভিড় লক্ষ্য করা যায়।
 
প্রত্যয়নপত্র হাতে পাওয়ার পর মেয়রপ্রার্থীদের সমর্থক ও শুভাকাঙ্ক্ষীরা উল্লাস করেছেন, আবার যারা পাননি তাদের সমর্থরকরা বিক্ষোভও করেছেন।
 
দলীয় সূত্রে জানা যায়, ২৩৫টি পৌরসভায়ই মেয়র প্রার্থীদের প্রত্যয়নপত্র দিয়েছে বিএনপি। পরে জোট শরিকদের সঙ্গে দরকষাকষি শেষ হলে দলীয় প্রার্থীদের প্রত্যাহার করে নেবে তারা।
 
তবে এরই মধ্যে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার জন্য কুষ্টিয়ার ভেড়ামারা ও মুন্সীগঞ্জের একটি পৌরসভায় জাতীয় পার্টির (জাফর) দুই প্রার্থীকে প্রত্যায়নপত্র দিয়েছে বিএনপি।
 
অন্যদিকে এ রিপোর্ট লেখা পর‌্যন্ত মাদারীপুরের কালকীনি পৌরসভা ও নাটোরের লালপুর পৌরসভায় নিজেদের প্রার্থিতা চূড়ান্ত করতে পারেনি বিএনপি। তবে বুধবার রাতের মধ্যেই এই দুই পৌরসভায় প্রার্থিতা চূড়ান্ত করা হবে বলে জানিয়েছে দলটি।
 
বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
এজেড/এএ

** জমজমাট গুলশান অফিস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।