ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

বরগুনার ৩টি পৌরসভায় আ’লীগ ও বিএনপি মনোনয়ন চূড়ান্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
বরগুনার ৩টি পৌরসভায় আ’লীগ ও বিএনপি মনোনয়ন চূড়ান্ত

বরগুনা: বরগুনার তিন পৌরসভায় (বরগুনা, পাথরঘাটা ও বেতাগী) মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে দল দু’টির কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের প্রার্থীরা হলেন, বরগুনা পৌরসভায় জেলা যুবলীগের সভাপতি ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল আহসান মহারাজ।

পাথরঘাটা পৌরসভায় মনোনয়ন পেয়েছেন সাবেক পৌর মেয়র আনোয়ার হোসেন আকন, বেতাগী পৌরসভায় মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আলতাফ হোসেন বিশ্বাস।

অন্যদিকে বিএনপির প্রার্থীরা হলেন, বরগুনা পৌরসভায় বিএনপির জেলা কমিটির সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলাম, বেতাগীতে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমায়ন কবির ও পাথরঘাটা পৌর সভার বর্তমান মেয়র মল্লিক আইউব।

এবিষয়ে বরগুনা জেলা বিএনপির সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা বাংলানিউজকে বলেন, আমরা তিনটি পৌরসভায় দলীয় মনোনয়নের জন্য কেন্দ্রে তিনটি নাম প্রস্তাব করি। পরে কেন্দ্রীয় মনোননয় বোর্ড বরগুনা ও বেতাগীতে আমাদের দেওয়া প্রার্থীকে এবং পাথরঘাটায় বর্তমান মেয়র মল্লিক আইউবকে মনোননয়ন দিয়েছে।

মনোনয়নের বিষয়ে বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রইসুল আলম রিপন বাংলানিউজকে বলেন, জেলা আওয়ামী লীগ দলীয় নেতাদের নিয়ে সভা করে একটি প্রার্থী তালিকা কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠান। পরে মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী যাচাই বাছাই শেষে এ মনোনয়ন তালিকা চূড়ান্ত করেন।

অন্যদিকে বেতাগী পৌরসভায় মনোনয়নকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের ডাকে চলছে সকাল-সন্ধ্যা হরতাল।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।