ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

রাজশাহীর চারঘাটে আ’লীগের প্রার্থী একরামুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
রাজশাহীর চারঘাটে আ’লীগের প্রার্থী একরামুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের একক মেয়র প্রার্থী হিসেবে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হকের নাম ঘোষণা করা হয়েছে।

রোববার (২৯ নভেম্বর) বিকেলে চারঘাট পৌর আওয়ামী লীগের উদ্যোগে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে বর্ধিত সভায় একরামুল হকের নাম ঘোষণা করেন পৌর আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদ হোসেন।


 
পৌর আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন- চারঘাট-বাঘা আসনের সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশে নাশকতা সৃষ্টি করে ৫ জানুরয়ারির নির্বাচন বানচালের অপচেষ্টায় লিপ্ত থেকেও নির্বাচন বানচাল করতে পারেনি। তারা আবারো পৌর নির্বাচনকে ঘিরে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে পারে।

তাই সব ভেদাভেদ ভুলে ঐক্যের ভিত্তিতে দলীয় প্রার্থীর পক্ষে ভোট যুদ্ধে অবতীর্ণ হতে হবে। কোনো অবস্থাতেই দলীয় প্রার্থীর বিপক্ষে যাওয়ার সুযোগ নেই। দলীয় প্রার্থীর বিরুদ্ধে যারা অবস্থান নেবে তাদের ব্যাপারে দলীয়ভাবে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।
 
তিনি আরো বলেন, প্রথমবারের মতো বাংলাদেশের পৌর ও ইউনিয়ন পরিষদ নির্বাচন দলীয় প্রতীকে হতে যাচ্ছে। আর এ জন্য দলীয় প্রতীক পেতে অনেকেই আজ বিভিন্ন জায়গায় দৌঁড়ঝাপ শুরু করেছেন। যারা এক সময় দলীয় প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিয়ে  দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করেছেন তারাই আজ দলীয় প্রতীক পেতে তদবির চালাচ্ছেন।

এর আগে বিশেষ বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ও উপজেলা যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন তাদের সম্ভাব্য মেয়র প্রার্থীর তালিকা থেকে তাদের নাম প্রত্যাহার ও একক প্রার্থী হিসেবে একরামুল হককে সমর্থন জানান।

বিশেষ সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা আলী, শিক্ষা বিষয়ক সম্পাদক এমদাদুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা, জেলা ইউপি চেয়ারম্যান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদকসহ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাসানুজ্জামান মধু ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ফজলুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
এসএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।