ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচনী প্রচারণায় আফরোজা আব্বাস

বাংলানিউজটিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচনী প্রচারণায় আফরোজা আব্বাস ছবি : শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এবার শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকাল ৯টায় রাজধানীর হলি ফ্যামিলি মেডিকেল কলেজ থেকে তিনি নির্বাচনী প্রচারণা শুরু করেন।

এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ ও বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) যান।

এ সময় তিনি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের কাছে মির্জা আহ্বাসের জন্য ভোট চান ও তাদের সহযোগিতা কামনা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যম্পাস এলাকায় প্রথমে তিনি যান উদয়ন স্কুল অ্যান্ড কলেছে। এরপর তিনি যান ফুলার রোডে শিক্ষকদের আবাসিক এলকায়। সেখানে তিনি শিক্ষকদের পরিবারের সদস্যদের কাছে ভোট চান।
 
সেখানে বের হয়ে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকীর কার্যালয়ে। সেখানে তিনি উপাচার্যের কাছে ভোট চান এবং আব্বাসের পক্ষে কাজ করার অনুরোধ জানান।

এ সময় তার সঙ্গে ছিলেন- বিশ্ববিদ্যালয়েল উপ-উপাচার্য অধ্যাপক ইউসুফ হায়দার ও কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক সদরুল আমিন। উপাচার্যের কার্যালয় থেকে বেরিয়ে তিনি প্রশাসনিক ভবনে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের কাছে ভোট চান।
 
সেখান থেকে তিনি যান ঢাকা মেডিকেল কলেজে। শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের কাছে ভোট চান ও মির্জা আব্বাসের ছবি সম্বলিত লিফলেট বিতরণ করেন। এরপর তিনি যান বুয়েট ক্যাম্পাসে। মেডিকেল কলেজের বিপরীত দিকের গেট দিয়ে ঢোকার সময় বুয়েটের নিরাপত্তা কর্মীরা তাকে আটকে দেন। এ সময় তার সঙ্গে অর্ধশতাধিক কর্মী সমর্থক ছিলেন।

পরে কয়েকজনকে ভেতরে ঢ‍ুকতে দেওয়া হয়। সেখানে তিনি শিক্ষকদের আবাসিক কোয়াটারে নির্বাচনী প্রচারণা শেষে বের হয়ে আসেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
এসকে/আইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।