ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

নির্বাচন

জায়েদার ইশতেহার ঘোষণা

এক লোভী ব্যক্তির কারণে গাজীপুর সিটি ভারপ্রাপ্ত মেয়র দিয়ে চলেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এক লোভী ব্যক্তির কারণে গাজীপুর সিটি ভারপ্রাপ্ত মেয়র দিয়ে চলেছে

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন বলেছেন, শুধুমাত্র একজন চক্রান্তকারী লোভী ব্যক্তির মেয়র পদের চেয়ারের প্রতি লোভের কারণে সিটি করপোরেশন অর্ধেকের বেশি সময় ভারপ্রাপ্ত মেয়র দিয়ে চলছে। ভারপ্রাপ্ত মেয়রের আমলে গাজীপুরবাসীর ভাগ্যের কোনো উন্নয়ন না হলেও তার (ভারপ্রাপ্ত মেয়র) পরিবার পরিজনসহ হাজার কোটি টাকার সম্পদের মালিক হয়েছে।

তিনি বলেন, ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ যুক্তরাষ্ট্রে হাজার হাজার কোটি টাকা পাচার করেছেন। তার দুর্নীতির বিষয়ে হাইকোর্ট তদন্তের নির্দেশনা দিয়ে রুল জারি করেছে।

এই স্বতন্ত্র মেয়র প্রার্থী মঙ্গলবার (২৩ মে) ছয়দানা এলাকায় নিজ বাসভবনে তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। এ সময় তিনি এসব কথা বলেন।

জায়েদা খাতুন বলেন, আমার ছেলে জাহাঙ্গীর আলমের প্রার্থিতা সম্পূর্ণ অন্যায়ভাবে বাতিল করা হয়েছে। কতিপয় ষড়যন্ত্রকারী, জনসমর্থনহীন কিছু ব্যক্তি নানামুখী চক্রান্ত-ষড়যন্ত্র করে ও মিথ্যা অপবাদ দিয়ে আমার ছেলে জাহাঙ্গীর আলমকে প্রথমে দল এবং পরে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করিয়েছে। সাময়িক বরখাস্তের পর প্রায় ১৮ মাস পার হলেও তারা মেয়র জাহাঙ্গীর আলমের কোনো দুর্নীতি অনিয়ম প্রমাণ করতে পারেনি।

জায়েদা খাতুন তার নির্বাচনী ইশতেহারে জানান, মেয়র নির্বাচিত হলে রাস্তাঘাট, ড্রেনেজ ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করবেন। ছেলে জাহাঙ্গীর আলমের পরিকল্পনা ও প্রণিত মাষ্টার প্লান অনুযায়ী তার সব অসমাপ্ত কাজ শেষ করবেন। সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে প্রয়োজন অনুযায়ী এবং প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী দীর্ঘমেয়াদী চলাচল উপযোগী রাস্তা নির্মাণ করা হবে। রাজেন্দ্রপুর থেকে শুরু করে টঙ্গী হয়ে আশুলিয়া হয়ে কোনাবাড়ী, কাশিমপুর কাউলতিয়াকে সংযুক্ত করে আউটার রিং রোড নির্মাণ করবেন, পর্যাপ্ত ফ্লাইওভার নির্মাণে সরকারের অন্যান্য দপ্তরের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।

ইশতেহারে তিনি আরও বলেন, নগরীতে চলাচলের জন্য অত্যাধুনিক চক্রাকার এসি বাস সার্ভিস চালু করা হবে। মোবাইল অ্যাপস ভিত্তিক এই বাস সার্ভিসে যাত্রীরা সহজে ও নিরাপদে চলাচল করতে পারবে। সিটি করপোরেশন এলাকার বিভিন্ন রাস্তার নাম বীর মুক্তিযোদ্ধাদের এবং বিশিষ্ট ব্যক্তিদের নামেনামকরণ করা হবে। এছাড়া স্বাস্থ্যসেবা, চিকিৎসা ব্যবস্থা, শিক্ষা, বিনোদনের ব্যবস্থা করা, মাদক সন্ত্রাসের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া, কর্মসংস্থান ও অন্যান্য সেবামূল কার্যক্রমসহ পার্টটাইম কাজের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
আরএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।