ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন

সিসিক নির্বাচন: মনোনয়ন জমা দিলেন আনোয়ারুজ্জামান চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মে ২৩, ২০২৩
সিসিক নির্বাচন: মনোনয়ন জমা দিলেন আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল মঙ্গলবার (২৩ মে)। এদিন নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

মঙ্গলবার (২৩ মে) দুপুর ১২টার দিকে নগরের মেন্দিবাগে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে গিয়ে নিজের মনোনয়ন পত্র জমা দেন তিনি। সেটি গ্রহণ করেন রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী ৫ জনের বেশি নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে না। কিন্তু অভিযোগ উঠেছে, আনোয়ারুজ্জামান চৌধুরী মনোনয়ন জমা দেওয়ার সময় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রায় ৪০ জন নেতাকর্মী প্রবেশ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আনোয়ারুজ্জামান মনোনয়ন জমা দিতে এলে তার সহস্রাধিক নেতাকর্মী রিটার্নিং কার্যালয়ে উপস্থিত হন।  

পরে আনোয়ারুজ্জামান চৌধুরী গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, সেবার ব্রত নিয়ে আমি মেয়র পদে প্রার্থী হয়েছি। আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের মেয়র পদে আমাকে মনোনয়ন দিয়েছেন, সেজন্য তাকেও আমি কৃতজ্ঞতা জানাই। আমি মানুষের জন্য রাজনীতি করি; মানব সেবার জন্য রাজনীতি করি। আজ মনোনয়নপত্র দাখিল করেছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, সিলেটের সর্বস্তরের মানুষ আমাকে ভোট দিয়ে সবার জন্য কাজ করার সুযোগ দেবেন।

গত ১০ বছরের অপরিকল্পিত উন্নয়নের কারণে সিলেটের অনেক ক্ষতি হয়েছে। নগরবাসীকে অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। সবাই তাদের মূল্যবান ভোট দিয়ে আমাকে মেয়র হিসাবে নির্বাচিত করলে অবশ্য অগ্রাধিকার ভিত্তিতে এসব দুর্ভোগ লাঘব করা হবে। নগরের জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ সমস্যা সমাধানের পাশাপাশি সুরমা নদী ড্রেজিংয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করা হবে। মশার উপদ্রব রোধে প্রজনন কেন্দ্রগুলো ধ্বংস করা হবে। ময়লা আবর্জনা মুক্ত রাখা হবে। এ কাজে জনগণের সচেতনতা বৃদ্ধিতে আরও কার্যকর উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, আমরা ওয়ার্ডভিত্তিক সমস্যাগুলো চিহ্নিত করে সে অনুযায়ী সমাধান করবো। আর তা করা হবো নাগরিক মতামতের ভিত্তিতেই। নগরভবন সাধারণ মানুষের জন্য আরও বেশি নাগরিকবান্ধব হিসাবে যাতে কাজ করে, যে কেউ যাতে তার সমস্যা নিয়ে সহজেই নগরভবনে যেতে পারেন এবং তাদের সমস্যার কথা বলতে পারেন তা নিশ্চিত করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মী নৌকার বিজয়ে ঐক্যবদ্ধ।

মনোনয়ন জমা দেওয়ার সময় আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, আওয়ামী স্বেচ্ছা-সেবকলীগের সহসভাপতি সুব্রত পুরকায়স্থ, জেলা আওয়ামী লীগের সহসভাপ‌তি সুজাত আলী, সাংগঠ‌নিক সম্পাদক রন‌জিত সরকার, মহানগর যুবলীগের সভাপ‌তি আলম খান, সাধারণ সম্পাদক মুশ‌ফিক জয়‌গিরদার, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস, মহানগর আওয়ামী লীগের সহসভাপ‌তি বি‌জিত চৌধুরীসহ অঙ্গসংগঠনের একা‌ধিক নেতাকর্মী।

উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র বাছাইর শেষ তারিখ ২৫ মে। প্রত্যাহার ১ জুন। ৭৯ দশমিক ৫০ বর্গকিলোমিটার আয়তনের এই মহানগরীর ওয়ার্ড ৪২টি। মোট ভোটার ৪ লাখ ৮৬ হাজার ৬০৫ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৫৩ হাজার ৭৬৩ ও নারী ২ লাখ ৩২ হাজার ৮৪২ জন। মোট কেন্দ্র ১৯০টি এবং ভোটকক্ষ ১ হাজার ৩৬৪টি। আগামী ২১ জুন পঞ্চমবারের মতো সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।