ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৯, ৩০ মার্চ ২০২৩, ০৭ রমজান ১৪৪৪

নির্বাচন

উপ-নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়া-২: সবাই আছেন, শুধু ভোটার নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়া-২: সবাই আছেন, শুধু ভোটার নেই ভোটারশূন্য একটি কেন্দ্র

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমএর মাধ্যমে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

সকাল থেকেই ভোটার উপস্থিতি একেবারে কম। বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, দুই একজন করে ভোট দিতে আসছেন। ভোটগ্রহণ কর্মকর্তারা ভোটারের জন্য অপেক্ষা করছেন। ভোটের দেড় ঘণ্টা অতিক্রম করলেও ভোটার চোখে পড়েনি।

কালীকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ডা. শ্যামল কুমার চৌধুরী বাংলানিউজকে জানান, সকাল হওয়ায় ভোটার কম আসছে। তবে বেলা বাড়লে ভোটার উপস্থিতি বাড়তে পারে।

নির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বিএনপির বহিষ্কৃত নেতা উকিল আব্দুস সাত্তার (কলারছড়ি), জাতীয় পার্টির আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল), জাকের পার্টির জহিরুল হক জুয়েল (গোলাপ ফুল) ও বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফ আহমেদ (মোটরগাড়ি)।  

তবে নির্বাচনে আওয়ামীলীগ এ আসনটিকে উন্মুক্ত ঘোষণা করায় তাদের দলীয় কোনো প্রার্থী নেই। এদিকে বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফ আহমেদ গত শুক্রবার থেকে নিখোঁজ রয়েছেন বলে দাবি করছে তার পরিবার।  

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং জিল্লুর রহমান বলেন, ভোটারদের উপস্থিতি কমই দেখা যাচ্ছে।

দুই উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা তিন লাখ ৭৩ হাজার ৩১৯ জন।  

নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় পুলিশ বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন। ১৭টি ইউনিয়নে ১৭ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩

আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa