ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

আলফাডাঙ্গায় আচরণবিধি লঙ্ঘন আ.লীগের মেয়র প্রার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
আলফাডাঙ্গায় আচরণবিধি লঙ্ঘন আ.লীগের মেয়র প্রার্থীর

ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গায় আওয়ামী লীগের দলীয় পৌর মেয়র পদপ্রার্থী সাইফুর রহমান সাইফার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বিশাল মোটর শোডাউন, মিছিল ও সমাবেশ করেছে বলে অভিযোগ উঠেছে।

আসন্ন পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার পরদিন সোমবার (২৮ নভেম্বর) বিকেলে মোটরসাইকেল নিয়ে  আলফাডাঙ্গা বাজারসহ পৌরসভার বিভিন্ন এলাকায় এ শোডাউন করেন তিনি।

এরপর উপজেলা পরিবহন বাসস্ট্যান্ডে সমাবেশে বক্তব্য দেন।

শোডাউনকালে সাইফার একটি মোটরসাইকেলে বসে হাত নাড়িয়ে জনসাধারণকে শুভেচ্ছা জানান। এ সময় তার সমর্থকরা নির্বাচনী বিভিন্ন স্লোগানও দেন। শোডাউনের কারণে এলাকায় চরম শব্দদূষণ ও সংশ্লিষ্ট সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তি পোহাতে হয় পথচারীদের।

শোডাউনে প্রায় তিন শতাধিক মোটরসাইকেলে উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা অসংখ্য কর্মী সমর্থক অংশ নেন। দলীয় প্রতীক পাওয়ার পরদিনই নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করায় পৌরবাসীর মধ্যে আতঙ্ক ও নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে মেয়র প্রার্থী সাইফুর রহমান সাইফারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, আমি নৌকা প্রতীক পেয়েছি। তাই গ্রামের কিছু লোক এই শোডাউন করেছেন। তবে, আমি কাউকে কোনো শোডাউন করতে বলিনি।

মোটরসাইকেলে করে এ শোডাউনে আচরণবিধি লঙ্ঘন হয় কি-না জানতে চাইলে এ মেয়র প্রার্থী বলেন, হয় জানি। তবে, আমি নৌকা পাইছি তাই তারা খুশিতে একটু শোডাউন করেছে। আমি তো তাদের শোডাউন করতে বলিনি।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদ বাংলানিউজকে বলেন, মোটর শোভাযাত্রা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। কিন্তু ওই প্রার্থী এখন পর্যন্ত মনোনয়নপত্র দাখিল না করায় আপাতত কিছু করা যাচ্ছে না। তবে, মনোনয়নপত্র দাখিলের পর এমন করলে ব্যবস্থা নেওয়া হবে।

এরপরও যদি এ ব্যাপারে কোনো প্রার্থী লিখিত অভিযোগ দেন তবে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এ নির্বাচন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।