ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

সংসদের মহিলা আসন: ডরথী রহমানের গেজেট প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
সংসদের মহিলা আসন: ডরথী রহমানের গেজেট প্রকাশ ডরথী রহমান

ঢাকা: জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-১৯ এর উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থী ডরথী রহমানের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত গেজেটে বলা হয়েছে, জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ এর ধারা ৪ অনুসারে রাজনৈতিক দল ও জোটের অনুকূলে বণ্টনকৃত সংরক্ষিত মহিলা আসনসমূহের ভিত্তিতে ধারা ২৬ (২) অনুসারে নির্বাচন কমিশন জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের শূন্য পদে উপনির্বাচনে ‌‘সংসদ সদস্য’ হিসাবে নির্বাচিত প্রার্থীর নাম, বাবা নাম এবং ঠিকানা প্রকাশ করেছে।

রাজনৈতিক দল/জোটের নাম- বাংলাদেশ আওয়ামী লীগ, বাবা গোলাম ছরওয়ার। বর্তমান ঠিকানা- সাং রায়বাহাদুর স্ট্রিট, জলেশ্বরীতলা, বগুড়া। স্থায়ী ঠিকনা: সাং বড়চাপড়া, পারলক্ষীপুর, ডাকঘর: ঝিনাই-৫৮৫০, উপজেলা-ধুনট, জেলা-বগুড়া।

২৪ নভেম্বর এ আসনের উপ-নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু ডরথী রহমান একক প্রার্থী হওয়ায় ৯ নভেম্বর তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী।

১১ অক্টোবর ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেন সংসদের সংরক্ষিত আসন-১৯ এর সদস্য এ্যানী রহমান। তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমানের স্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি। তার মৃত্যুর আসনটিতে উপ-নির্বাচন দেয় ইসি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa