ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ছয় ভোটে জয়-পরাজয়   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
ছয় ভোটে জয়-পরাজয়
  

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার তিন নম্বর জলসুখা ইউনিয়নের সাত, আট ও নয় নম্বর সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচিত সদস্য শপথগ্রহণ না করায় এ ওয়ার্ডটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে দুই প্রার্থী মাত্র ছয় ভোটের ব্যবধানে জয়ী ও পরাজিত হয়েছেন।


 
বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওয়ার্ডটির তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। ভোট দিয়েছেন ২ হাজার ২৬৬ জন। পরে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইফুল আলম বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।
 
রাতে হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। আগের নির্বাচিত জনপ্রতিনিধি হত্যা মামলার আসামি হওয়ায় তিনি শপথগ্রহণ করেননি বলে পুলিশ জানিয়েছে।
 
নির্বাচনে মাইক প্রতীক নিয়ে ১ হাজার ১৩৬ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন হেলেনা আক্তার। তালগাছ প্রতীক নিয়ে একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছামিনা বেগম পেয়েছেন ১ হাজার ১৩০ ভোট।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিন নম্বর জলসুখা ইউনিয়নের সাত, আট ও নয় নম্বর সংরক্ষিত ওয়ার্ডের সদস্য নির্বাচিত হয়েছিলেন ছকিনা বিবি। এ নির্বাচনের গেজেট প্রকাশ হয় গত বছরের ১৩ ডিসেম্বর। পরে ২৩ ডিসেম্বর শপথগ্রহণের তারিখ ধার্য্য হয়। কিন্তু চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত তিনি শপথগ্রহণ না করায় পদটি শূন্য ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা সালেহা সুমী।
 
আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, ছকিনা বিবি একটি হত্যা মামলার আসামি হওয়ায় তিনি পলাতক।
 
বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।