ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পার্বতীপুর পৌরসভার মেয়র হলেন নৌকার প্রার্থী আমজাদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
পার্বতীপুর পৌরসভার মেয়র হলেন নৌকার প্রার্থী আমজাদ 

দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিজয়ী হয়েছেন।  

বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাতে সিনিয়র জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন।

 

এসময় তিনি জানান, নৌকা প্রতীক নিয়ে আমজাদ হোসেন ১২ হাজার ৭৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র নারিকেল গাছ প্রতীক নিয়ে এ জেড এম মেনহাজুল হক পেয়েছেন ৯ হাজার ২২৯ ভোট।

উল্লেখ্য, প্রায় এক যুগ পর পার্বতীপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হলো। পৌরসভার আয়তন বাড়ায় রামপুর ও পলাশবাড়ী ইউনিয়নের সঙ্গে সীমানা-সংক্রান্ত জটিলতার কারণে পার্বতীপুর পৌরসভার নির্বাচন স্থগিত ছিল। উচ্চ আদালতর রায়ে এক যুগ পর এবার নির্বাচন অনুষ্ঠিত হলো।

১৯৭২ সালে প্রতিষ্ঠিত পার্বতীপুর পৌরসভা ২০১৪ সাল ২৯ সেপ্টেম্বর প্রথম শ্রেণির পৌরসভার মর্যাদা পায়। ২০১১ সালর ২৭ জানুয়ারি পৌরসভাটিতে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ