ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ নির্বাচন: টাকা ফেরত চাওয়া সেই প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে চিঠি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
জেলা পরিষদ নির্বাচন: টাকা ফেরত চাওয়া সেই প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে চিঠি

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে পরাজিত হয়ে ভোটারদের দেওয়া টাকা ফেরত চাওয়া সেই প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি পাঠানো হয়েছে।  
বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি স্বাক্ষরিত এক চিঠি নির্বাচন কমিশনের সচিবের কাছে পাঠানো হয়।

চিঠিতে রিটার্নিং কর্মকর্তা উল্লেখ করেন, জেলা পরিষদ নির্বাচনের ১১ নং ওয়ার্ডে (বাসাইল) সদস্য প্রার্থী মো. রফিকুল ইসলাম তার পক্ষে ভোট নেওয়ার জন্য ভোটারদের অর্থ দেন। তাকে ভোট না দেওয়ায় অর্থ ফেরত চাওয়ার বিষয়টি সামাজিক মাধ্যম ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত হয়। উক্ত বিষয়ে সরেজমিন তদন্ত করার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়। উপজেলা নির্বাচন কর্মকর্তা তদন্ত করে জানান, মো. রফিকুল ইসলাম নির্বাচনে পরাজয়ে আবেগ বশতবর্তী হয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। তাৎক্ষনিক তা মুছে ফেলেন এবং ভুল হয়েছে বলে ক্ষমা প্রার্থনা করেন। তিনি কাউকে টাকা দেননি, নির্বাচকমণ্ডলীর অনেকে টাকা লেনদেনের বিষয়ে জানেনা বলেও জানিয়েছেন। উক্ত বিষয়ে কোনো সত্যতা পাওয়া যায়নি।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, তবে অভিযুক্ত ব্যক্তির কার্যক্রম নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে এবং নির্বাচন কমিশনের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে। তাই ১১ নং ওয়ার্ডে সদস্য প্রার্থীর কার্যক্রমে নির্বাচন কমিশনের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে বিধায় তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া যেতে পারে।  

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।