ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেটেছে জটিলতা, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ভোট ১৪ নভেম্বর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
কেটেছে জটিলতা,  চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ভোট ১৪ নভেম্বর

চাঁপাইনবাবগঞ্জ: স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে।  

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জেলা নির্বাচন কার্যালয় থেকে জেলা পরিষদের সদস্য পদের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

বুধবার (২৬ অক্টোবর) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশনের পাঠানো নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন যে পর্যায় থেকে নির্বাচন স্থগিত করা হয়েছিল, সে পর্যায় থেকে শুরু করে ১৪ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করতে হবে। বুধবার সকালে প্রধান নির্বাচন কমিশনের কার্যালয়ে এ আদেশটি জারি হয়।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, নির্বাচন কমিশনের চিঠি মোতাবেক শুধুমাত্র জেলা পরিষদের সদস্য পদে নির্বাচন হবে। ১৪ নভেম্বর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ হবে। যেহেতু জেলা পরিষদের চেয়ারম্যান পদে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনই একমাত্র প্রার্থী। তাই এ পদে আর ভোট হবে না।  

তিনি আরও বলেন, এক প্রার্থী সীমানা সংশোধনের জন্য একটি রিট দায়ের করায় এ নির্বাচন স্থগিত করেছিলেন উচ্চ আদালত। পরে তিনি ওই রিটটি প্রত্যাহার করে নেওয়ায় আইনি কোনো বাধা না থাকায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, সামিমা জাহান সারা নামে এক প্রার্থী রিটটি করেছিলেন। এর পরিপ্রেক্ষিতে গত ২৬ সেপ্টেম্বর উচ্চ আদালত চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ১৭ অক্টোবরের নির্বাচন স্থগিত করে দেন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।