ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শেখ এ্যানী রহমানের আসনে উপ-নির্বাচন ২৪ নভেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
শেখ এ্যানী রহমানের আসনে উপ-নির্বাচন ২৪ নভেম্বর

ঢাকা: জাতীয় সংসদের প্রয়াত সংরক্ষিত আসনের সদস্য শেখ এ্যানী রহমানের মৃত্যুতে শূন্য আসনটিতে আগামী ২৪ নভেম্বর উপ-নির্বাচন হবে।
 
সংসদ সচিবলায়ের সচিব কেএম আব্দুস সালাম গত ১৬ অক্টোবর জাতীয় সংসদের মহিলা আসন-১৯ শূন্য ঘোষণা করেন।

যার পরিপ্রেক্ষিতে শূন্য আসনে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।
 
ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের ২৪ অক্টোবর স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ নভেম্বর। আর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে উপ-নির্বাচনের ভোট নেওয়া হবে ২৪ নভেম্বর। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।
 
নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব মো. শাহেদুন্নবী চৌধুরীকে নিয়োগ করা হয়েছে। এছাড়া নির্বাচন সহায়তা শাখার উপ-সচিব মো. আব্দুল হালিম খানকে সহকারি রিটার্নিং কর্মকর্তা, সিনিয়র সহকারি সচিব রৌশন আরা বেগম ও সহকারি সচিব আরিফা বেগমকে পোলিং কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।
 
১১ অক্টোবর ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেন এ্যানী রহমান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমানের স্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী।  
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
ইইউডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।